বাংলা নিউজ > ঘরে বাইরে > মানিক সরকারের কর্মসূচিতে অশান্তি, ধৃত ৪, অন্যায়ভাবে গ্রেফতার, দাবি সিপিএমের
 মানিক সরকারের কনভয় আটকানোর অভিযোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে (প্রতীকী ছবি )
 মানিক সরকারের কনভয় আটকানোর অভিযোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে (প্রতীকী ছবি )

মানিক সরকারের কর্মসূচিতে অশান্তি, ধৃত ৪, অন্যায়ভাবে গ্রেফতার, দাবি সিপিএমের

  • বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্যের দাবি, সিপিএম হিংসায় বিশ্বাস করে। তারা আমাদের কর্মীদের উপর হামলা চালিয়েছে। তাদের উপর আমরা হামলা চালাইনি।

ত্রিপুরার প্রা মুখ্য়মন্ত্রী মানিক সরকারের কর্মসূচিকে কেন্দ্র করে অশান্তি ছড়িয়েছিল সোমবার। সেই ঘটনায় মঙ্গলবার চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোনামুরার ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই তাদেরকে গ্রেফতার করা হয়েছে। প্রসঙ্গত সোমবার সোনামুরার রাস্তায় ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কনভয় আটকানোর অভিযোগ ওঠে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। এরপরই সিপিএমের নেতা কর্মীরা রাস্তায় নেমে পড়েন। গোটা ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। সিপিএম ও বিজেপি কর্মীদের মধ্যে তুমুল ঝামেলা বেঁধে যায়। দুপক্ষের মধ্য়ে সংঘর্ষে অন্তত ৬জন জখম হয়েছেন। তাদের মধ্যে ৪জন বিজেপি কর্মী রয়েছেন। এদিকে সিপিএমের দাবি, অন্যায়ভাবে তাদের লোকজনকেই গ্রেফতার করা হয়েছে। তাদেরকে অবিলম্বে মুক্ত করতে হবে।

সোনামুরার মহকুমা পুলিশ আধিকারিক বনজ বিপ্লব দাস বলেন, মোট চারটি মামলা দায়ের হয়েছে। তার মধ্যে একটি স্বতপ্রণোদিত মামলা করা হয়েছে। তবে কাউকেই বেআইনীভাবে গ্রেফতার করা হয়নি। মানিক সরকারের কর্মসূচিতে ঝামেলার জেরেই তাদের গ্রেফতার করা হয়েছে। এদিকে সিপিএম নেতৃত্বের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা তাদের উপর হামলা চালিয়েছে। সুভাষ দেব নামে একজন পার্টি সদস্যকে ওরা মারধর করেছে। তাকে আগরতলার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

তবে পুলিশের পালটা দাবি, ওই সিপিএম কর্মীর জখম হওয়ার সঙ্গে মানিক সরকার কেন্দ্রিক ঘটনার কোনও যোগ নেই। তার জখম হওয়ার খবর পাওয়ার পরই তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছিল। বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্যের দাবি, সিপিএম হিংসায় বিশ্বাস করে। তারা আমাদের কর্মীদের উপর হামলা চালিয়েছে। তাদের উপর আমরা হামলা চালাইনি।

বন্ধ করুন