বাংলা নিউজ > ঘরে বাইরে > Tripura Polls: তিপ্রা মথা পার্টির সঙ্গে কাদের গোপন বোঝাপড়া? নাম জানালেন শাহ

Tripura Polls: তিপ্রা মথা পার্টির সঙ্গে কাদের গোপন বোঝাপড়া? নাম জানালেন শাহ

ত্রিপুরায় বিজেপি সমর্থকরা।  (PTI Photo) (PTI)

বিজেপি চার লাখ বাড়িতে জলের সংযোগ দেবে। সিপিএম জমানায় সেই সংখ্যাটি ছিল মাত্র ২৪০০০। আড়াই লাখ মানুষকে ঘর দেওয়া হবে। প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের সংখ্যা ৭৩ থেকে বৃদ্ধি করে ১১৮ করা হবে। জানিয়েছেন অমিত শাহ।

প্রিয়াঙ্কা দেববর্মন

বাম ও কংগ্রেস উভয়েরই তিপ্রা মথা পার্টির সঙ্গে তলায় তলায় যোগাযোগ রয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এনিয়ে বিস্ফোরক অভিযোগ করেছেন। ভোটের মুখে গোপন কথাটি সামনে আনতে চেয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সামনেই ত্রিপুরা ভোট। তার আগে বাম-কংগ্রেসের বিরুদ্ধে সুর চড়াচ্ছেন তিনি।

প্রদ্যোত কিশোর দেববর্মা, রাজপরিবারের সদস্য এই তিপ্রা মথা পার্টির প্রধান। ত্রিপুরা ট্রাইবাল এরিয়া অটোনোমাস ডিস্ট্রিক্ট কাউন্সিলের ক্ষমতায় রয়েছেন তিনি। সেই ২০২১ সাল সেখানে ক্ষমতায় রয়েছে তিপ্রা মথা। গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে সংগঠনের পক্ষ থেকে তিনি দাবিতে অনড়। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে তারা মিটিং করেছিলেন। কিন্তু সেই মিটিং শেষপর্যন্ত ফলপ্রসূ হয়নি। এদিকে বামেদের পক্ষ থেকে দাবি জানানো হয়েছিল তিনি যেন বামেদের সঙ্গে যোগ দেন। কিন্তু তিনি জানিয়ে দিয়েছিলেন, দাবি না মেটা পর্যন্ত তিনি কারোর সঙ্গে যাবেন না।

এদিকে ত্রিপুরার শান্তিরবাজার এলাকায় বিজয় সঙ্কল্প যাত্রায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, সিপিএম ও কংগ্রেসের মধ্যে বোঝাপড়া রয়েছে। তিপরা মোথার সঙ্গেও তাদের গোপন বোঝাপড়া রয়েছে। সেকারণে আপনারা যদি তিপরা মোথা পার্টির পক্ষে ভোট দেন তবে সেটা কমিউনিস্টদের কাছে চলে যাবে। যদি আপনারা কংগ্রেসকে ভোট দেন তবে সেটাও কমিউনিস্টদের কাছে চলে যাবে। তার মানে যদি আপানারা ওদের মধ্যে কাউকে ভোট দেন তবে সেটাও চলে যাবে কমিউনিস্টদের কাছে। এর জেরে তারা সরকার গড়ার সুযোগ পাবে। যদি আপনারা যদি বিজেপিকে ফের চান তবে পদ্ম চিহ্নে ভোট দিন।

উত্তরপূর্বের আরও উন্নতির জন্য তিনি বাসিন্দাদের কাছে আবেদন করেন কমল চিহ্নে ভোট দিন।

তিনি বলেন, আপনারা কমিউনিস্ট জমানা দেখেছেন।আমরা কথা দিচ্ছি পরিবর্তন আনব। উত্তরপূর্বে উন্নত রাজ্য হিসাবে আমরা গড়ে তুলব ত্রিপুরাকে।

বিজেপি চার লাখ বাড়িতে জলের সংযোগ দেবে। সিপিএম জমানায় সেই সংখ্যাটি ছিল মাত্র ২৪০০০। আড়াই লাখ মানুষকে ঘর দেওয়া হবে। প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের সংখ্যা ৭৩ থেকে বৃদ্ধি করে ১১৮ করা হবে। জানিয়েছেন অমিত শাহ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, অনুপ্রবেশ, মাদক পাচার, রাস্তা অবরোধের জায়গায় ত্রিপুরায় পানীয় জল, শিল্প, নতুন রাস্তা, জৈব চাষের ব্যবস্থা করা হবে।

বিজেপি ক্যাডার রাজের অবসান ঘটাবে বলেও জানিয়েছেন অমিত শাহ। ভয়, তোলাবাজির বিরুদ্ধে সুশাসনের পক্ষে সওয়াল করেন অমিত শাহ।

 

ঘরে বাইরে খবর

Latest News

কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই মুখে দাড়ি-গোঁফ থাকায় টপারকে শুনতে হয়েছিল গঞ্জনা, এবার হল প্রাচীর ‘মেকওভার’

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.