বাঁ দিকে মৃত মুনির
বাঁ দিকে মৃত মুনির

করোনাভাইরাসে মৃত্যু হল বাঙালির, মালয়েশিয়ায় মৃত ত্রিপুরার মুনির

পরিবারের তরফে জানানো হয়েছে, ২০১৮ সালে কাজের সন্ধানে মালয়েশিয়া যান মুনির। পরবাসেই তাঁর মৃত্যু মেনে নিতে পারছে না তাঁর পরিবার।

করোনাভাইরাসে আক্রন্ত হয়ে মৃত্যু হল প্রথম ভারতীয় নাগরিকের। মালয়েশিয়া প্রবাসী মৃত যুবকের নাম মুনির হোসেন (২৩)। আদপে ত্রিপুরার বাসিন্দা হলেও দুই বছর ধরে মালয়েশিয়ায় ছিলেন তিনি। সেখানেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। মুনিরই দক্ষিণ- পূর্ব এশিয়ার প্রথম ব্যক্তি করোনাভাইরাসে যাঁর মৃত্যু হল।

জানা গিয়েছে, মুনির হোসেন নামে ওই যুবক মালয়েশিয়ায় রেস্তোরাঁয় কাজ করতেন। দিন কয়েক আগে সেখানেই করোনাভাইরাসে আক্রন্ত হন তিনি। এর পর তাঁকে ভর্তি করা হয় মালয়েশিয়ার হাসপাতালে। সেখানেই মঙ্গলবার রাতে তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন মুনির। এর পর তাঁর রক্তে করোনাভাইরাসের উপস্থিতি জানা যায়।

পরিবারের তরফে জানানো হয়েছে, ২০১৮ সালে কাজের সন্ধানে মালয়েশিয়া যান মুনির। পরবাসেই তাঁর মৃত্যু মেনে নিতে পারছে না তাঁর পরিবার। ছেলের দেহ কী ভাবে দেশে ফেরাবেন তা ভেবেও দিশেহারা তাঁরা।

ওদিকে ভারতেও পৌঁছে গিয়েছে করোনাভাইরাস। কেরলে চিন ফেরত এক ছাত্রের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত করেছে কেন্দ্র। গোটা দেশে এখনো পর্যন্ত ১০ জনকে নজরদারিতে রাখা হয়েছে। ১৮টি রক্তের নমুনা ন্যাশনাল ইন্সটিটিউট অফ ভাইরোলজিতে পরীক্ষার জন্য পৌঁছেছে।


বন্ধ করুন