বাংলা নিউজ > ঘরে বাইরে > নতুন সীমান্ত হাট ত্রিপুরায়, দুই বাংলার মৈত্রী বন্ধন,দেখে নিন আর কোথায় হবে এই হাট
বিপ্লব দেব, ত্রিপুরার মুখ্যমন্ত্রী (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

নতুন সীমান্ত হাট ত্রিপুরায়, দুই বাংলার মৈত্রী বন্ধন,দেখে নিন আর কোথায় হবে এই হাট

  • বিপ্লব দেব সাংবাদিকদের জানিয়েছেন,শুধু বাণিজ্যিক উন্নতি নয়, সীমান্তের এই হাট দুই বাংলার মধ্যে সাংস্কৃতিক বন্ধনকে আরও জোরদার করবে।

ত্রিপুরার ধলাই জেলায় নতুন সীমান্ত হাটের শিলান্যাস করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। দুদেশের মধ্যে মৈত্রীর বন্ধকে আরও সুদৃ্ঢ করবে। আশা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর। বিপ্লব দেব জানিয়েছেন, ভারতের কমলপুর ও বাংলাদেশের কুমারঘাট এলাকায় সীমান্ত হাট ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বন্ধুত্বের বন্ধনকে আরও দৃঢ় করবে।

এনিয়ে তৃতীয় সীমান্ত হাট হচ্ছে ত্রিপুরায়। প্রত্যন্ত সীমান্ত এলাকায় সাধারণ মানুষের আর্থ সামাজির উন্নতিতে সহায়ক হবে এই হাট। স্থানীয়ভাবে উৎপাদিত ফসলও বিক্রি হবে এই সীমান্তের হাটে। আগামী বছর থেকে চালু হয়ে যাবে এই সীমান্ত হাট। বাকি দুটি হাট কমলাসাগর ও শ্রীনগরে। প্রশাসন সূত্রে খবর, প্রায় ৭৫ বর্গ মিটার জায়গা জুড়ে তৈরি হবে এই সীমান্তের হাট। 

বিপ্লব দেব সাংবাদিকদের জানিয়েছেন,শুধু বাণিজ্যিক উন্নতি নয়, সীমান্তের এই হাট দুই বাংলার মধ্যে সাংস্কৃতিক বন্ধনকে আরও জোরদার করবে। দুই দেশের মধ্যে কূটনৈতিক বন্ধনকে আরও জোরদার করার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি। দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কও জোরদার  করার জন্যও তাঁদের প্রতি কৃতজ্ঞ।ত্রিপুরার মুখ্যমন্ত্রী পরে টুইট করে লিখেছেন, অন্তত ৮টি সীমান্ত হাট তৈরির ব্যাপারে প্রস্তাব দেওয়া হয়েছে। দুটি হাট চালু হয়েছে। দুটির অনুমোদন মিলেছে। কমলপুর বর্ডার হাট এবছরেই উদ্বোধন করা হবে। ধর্মনগরের শিলান্যাসও দ্রুত হবে। 

 

বন্ধ করুন