বাংলা নিউজ > ঘরে বাইরে > মাথা মুড়িয়ে 'প্রায়শ্চিত্ত' করে BJP ত্যাগ, বিধায়কপদ খারিজ ত্রিপুরার TMC নেতার
আশিস দাস। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই)
আশিস দাস। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই)

মাথা মুড়িয়ে 'প্রায়শ্চিত্ত' করে BJP ত্যাগ, বিধায়কপদ খারিজ ত্রিপুরার TMC নেতার

  • দলত্যাগ বিরোধী আইন প্রয়োগের আর্জি জানায় বিজেপি। অবেশেষে খারিজ করা হল তাঁর বিধায়ক পদ।

ত্রিপুরায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া নেতা আশিস দাসের বিধায়ক পদ খারিজ হয়ে গেল। সংবাদসংস্থা এএনআই সূত্রে এমনটাই খবর। বিধানসভার সচিবালয় সূত্রে একথা জানা গিয়েছে বলে সংবাদ সংস্থা এএনআই দাবি করেছে।

বিজেপির একনিষ্ঠ নেতা হিসেবেই পরিচিতি ছিলেন ত্রিপুরার বিধায়ক আশিস দাস। ত্রিপুরার পুরসভা ভোটের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে বিজেপি ছেড়েছিলেন তিনি। দুর্গাপুজোর আগেই তাঁর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার জল্পনা শুরু হয়েছিল। পরে দলবদল করেন এই বিজেপি বিধায়ক।

দলবদল করেই বিজেপির বিরুদ্ধে সরাসরি রাস্তায় নেমেছিলেন এই নেতা। তিনি বিজেপির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ জানিয়েছিলেন মাথা কামিয়ে। বিজেপি ত্যাগ করে তিনি শুধু মাথায় মুড়িয়ে ফেলননি, কালীঘাটের আদিগঙ্গাতে নেমে স্নানও করেছিলেন। যা একেবারেই ভালো চোখে দেখেনি বিজেপি। এমনকী ত্রিপুরার পুরভোটের আগে রাজ্য নির্বাচন কমিশনের অফিসের সামনে তৃণমূলের নেতাদের সঙ্গে ধরনায় বসেছিলেন আশিস দাস। বিজেপির টিকিটে তিনি বিধায়ক হয়েছিলেন। তাঁর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন প্রয়োগের আর্জি জানায় বিজেপি। অবেশেষে খারিজ করা হল তাঁর বিধায়ক পদ।

বন্ধ করুন