বাংলা নিউজ > ঘরে বাইরে > জোট করে হায়দরাবাদ দখল করল টিআরএস–মিম, ফুঁসছে বিজেপি

জোট করে হায়দরাবাদ দখল করল টিআরএস–মিম, ফুঁসছে বিজেপি

ফাইল ছবি

এই নির্বাচনে তাদের পেছন থেকে সহায়তা করেছে আসাদউদ্দিন ওয়াইসির দল এআইএমআইএম, আর তার জন্য তাদের ধন্যবাদ জানানো হয়েছে টিআরএসের পক্ষ থেকে।

গ্রেটার হায়দরাবাদ পৌরসভার নির্বাচনে বাজিমাত করল তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতি। তাঁদের দল থেকেই হল নতুন মেয়র। এই নির্বাচনে তাদের পেছন থেকে সহায়তা করেছে আসাদউদ্দিন ওয়াইসির দল এআইএমআইএম, আর তার জন্য তাদের ধন্যবাদ জানানো হয়েছে টিআরএসের পক্ষ থেকে। গ্রেটার হায়দরাবাদ পৌরসভার নতুন মেয়র হয়েছেন গাড়ওয়াল বিজয়লক্ষ্মী। তিনি দলের সংসদীয় নেতা কে কেশব রাওয়ের মেয়ে। যিনি বাঞ্জারা হিলস এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

এই নির্বাচনে বিজয়লক্ষ্মী বিজেপি প্রার্থী রাধা ধীরাজ রেড্ডিকে হারিয়ে দেন। সুতরাং এই পুরসভা দখল করার যে ছক ছিল বিজেপির তা বানচাল হয়ে গেল। ২০১৪ সালে তেলঙ্গানা রাজ্য ঘোষণা হওয়ার তিনিই প্রথম মহিলা মেয়র হলেন। এখানেই শেষ নয়, ডেপুটি মেয়র পদেও গোহারা হেরেছে বিজেপি। এখানে মোতি শ্রীলথা রেড্ডি জিতেছেন টিআরএসের টিকিটে। পরাজিত হয়েছেন বিজেপির শঙ্কর যাদব। এই দুই মহিলা প্রার্থীকে টিকিট দিয়েছিলেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।

এই নির্বাচনে এক সুন্দর খেলা খেলে দেয় এআইএমআইএম। টিআরএস এখানে প্রাপ্ত আসন পেয়েছিল মাত্র ৫৬টি। যেখানে বিজেপি পেয়েছিল ৪৮টি আসন। মোট আসন সংখ্যা ১৫০। সুতরাং একটা টানটান অঙ্ক তৈরি হয়। চূড়ান্ত সংখ্যাগরিষ্ঠতা পেতে দরকার ছিল আরও ২০টি আসন। এই পরিস্থিতিতে ওয়াইসির দলের হাতে ছিল ৪৪টি আসন। তারা হঠাৎ সিদ্ধান্ত নিয়ে জানিয়ে দেয় টিআরএসকে সমর্থন করবে তাঁরা। তখনই গোটা খেলা বদলে যায়। জোর ধাক্কা খায় বিজেপি। টিআরএস এবং এআইএমআইএম মিলিয়ে মোট ১০০টি আসন দাঁড়ায়।

ঘরে বাইরে খবর

Latest News

পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা IPL-এর ইতিহাসে সব থেকে বেশি রান, ডি'ভিলিয়র্সকে টপকে সেরা ৬-এ ধোনি আজ কারা ঘনিষ্ঠ বন্ধুর প্রতি আকৃষ্ট হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল এবার সলমনের বাড়ির বাইরে পৌঁছে গেল লরেন্স বিষ্ণোই! তুলতে গেল অ্যাপ ক্যাবের চালক ৫০ এর বেশি যাত্রী নিয়ে মহানদীতে নৌকাডুবি!ওড়িশায় মৃত ১, নিখোঁজ ৭, চলছে উদ্ধারকাজ IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির পুলিশে চাকরি করেছি, আইন জানিনা ভাবাটা ভুল- অস্ত্র আইনে মামলা নিয়ে বললেন দেবাশিস হারলেও পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রাখল CSK, জিতে জায়গা মজবুত করল LSG দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল ধনু, মকর, কুম্ভ, মীন রাশির মধ্যে আজ কারা লাকি? ২০ এপ্রিলের রাশিফল দেখে নিন

Latest IPL News

IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.