বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রেসিডেন্ট থাকাকালীন ব্যান করেছে, ফেসবুক-টুইটারের বিরুদ্ধে মামলা ঠুকলেন ট্রাম্প
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

প্রেসিডেন্ট থাকাকালীন ব্যান করেছে, ফেসবুক-টুইটারের বিরুদ্ধে মামলা ঠুকলেন ট্রাম্প

  • সিইও-দের বিরুদ্ধেও মামলা করেছেন তিনি। নিউ জার্সিতে এক সাংবাদিক সম্মেলনে বলেন ট্রাম্প।

তিনি প্রেসিডেন্ট থাকাকালীন তাঁকে ব্যান করা হয়েছে। এটাই প্রমাণ যে বড় টেক সংস্থাগুলি একেবারে নিয়ন্ত্রণহীন হয়ে উঠেছে। ঠিক এমনই অভিযোগ তুলে ফেসবুক, টুইটারের বিরুদ্ধে মামলা করলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুধু সংস্থাগুলি নয়, সিইও-দের বিরুদ্ধেও মামলা করেছেন তিনি। নিউ জার্সিতে এক সাংবাদিক সম্মেলনে বলেন ট্রাম্প। ৬ জানুয়ারি ক্যাপিটল হিল হিংসার সময় থেকে তাঁকে ব্যান করেছে টুইটার, ফেসবুক ও গুগল। সোশ্যাল মিডিয়া সংস্থাগুলির জানায়, ক্রমাগত উষ্কানিমূলক পোস্ট করেছেন ট্রাম্প। তার থেকে হয়েছে এত বড় অশান্তি।

অভিযোগ, ভোটের ফল বের হওয়ার পর ট্রাম্পের আচরণ মোটেও প্রেসিডেন্ট-সুলভ ছিল না। ভোটে কারচুপি হয়েছে এবং তাঁর পরাজয়ের ফলাফল অসম্ভব দাবি করে ক্রমাগত পোস্ট করতে থাকেন ট্রাম্প। প্রয়োজনে সকলকে এগিয়ে আসতে হবে, এমনও বারবার বলতে থাকেন তিনি। যার ফলস্বরূপ মার্কিন গণতন্ত্রের অন্যতম অন্ধকার দিনে পরিণত হয় ৬ জানুয়ারি। 

এদিকে ট্রাম্পের পাল্টা বক্তব্য, ক্রমাগত সেন্সর করে দিচ্ছে টুইটার, ফেসবুকের মতো সংস্থাগুলি। তাঁদের মুখ বন্ধ রাখতে এগুলি পরিকল্পিতভাবে করা হচ্ছে বলে তিনি দাবি করেন। এ বিষয়ে সোশ্যাল মিডিয়া সংস্থাগুলির পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

বন্ধ করুন