বাংলা নিউজ > ঘরে বাইরে > TS Singh Deo Resignation: ‘পদত্যাগপত্র পাইনি’, ছত্তিশগড়ে ‘বিদ্রোহ’ সামাল দিতে তৎপর মুখ্যমন্ত্রী বাঘেল
ভূপেশ বাঘেল (পিটিআই) (HT_PRINT)

TS Singh Deo Resignation: ‘পদত্যাগপত্র পাইনি’, ছত্তিশগড়ে ‘বিদ্রোহ’ সামাল দিতে তৎপর মুখ্যমন্ত্রী বাঘেল

  • রবিবার বাঘেল বলেন, 'আমি টিএস সিং দেওর পদত্যাগপত্র পাইনি। গণমাধ্যম থেকে এই তথ্য পেয়েছি। আমাদের মধ্যে পূর্ণ সমন্বয় রয়েছে এবং যে সমস্যাই হোক না কেন, একসঙ্গে বসে আলোচনা করা যেতে পারে।’

ছত্তিশগড়ের মন্ত্রী টিএস সিং দেও পঞ্চায়েত ও গ্রামীণ উন্নয়ন বিভাগ থেকে পদত্যাগ করার একদিন পরে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল রবিবার বললেন যে তিনি এখনও তাঁর পদত্যাগপত্র পাননি। রবিবার বাঘেল বলেন, 'আমি টিএস সিং দেওর পদত্যাগপত্র পাইনি। গণমাধ্যম থেকে এই তথ্য পেয়েছি। আমাদের মধ্যে পূর্ণ সমন্বয় রয়েছে এবং যে সমস্যাই হোক না কেন, একসঙ্গে বসে আলোচনা করা যেতে পারে।’ বাঘেল আরও বলেন, ‘আমরা যখনই পদত্যাগপত্র পাব, তখনই এ বিষয়ে কথা বলব।’ তিনি জানান যে তিনি গতকাল রাতে মন্ত্রী টিএস সিংদেবকে ফোন করার চেষ্টা করেছি, কিন্তু তাঁর সাথে যোগাযোগ করতে পারেননি।

এর আগে শনিবার জানা গিয়েছিল, পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতর থেকে পদত্যাগ করেছেন মন্ত্রী টিএস সিং দেও। বলা হয়, তাঁর বিভাগের বহু সহকারী প্রকল্প আধিকারিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছিল। এর পরেই পঞ্চায়েত মন্ত্রী টিএস সিং দেও ক্ষুব্ধ হয়েছিলেন বলে জানা যায়। এদিকে একটি বিভাগ থেকে পদত্যাগ করলেও টিএসসিং দেও তাঁর দায়িত্বে থাকা বাকি বিভাগগুলির মন্ত্রী হিসাবে কাজ অব্যাহত রাখছেন। 

উল্লেখ্য, ত্রিভুবনেশ্বর শরণ সিং দেও পঞ্চায়েত ও গ্রামীণ উন্নয়ন, জনস্বাস্থ্য ও পরিবার কল্যাণ, চিকিৎসা শিক্ষা, কুড়ি দফা কর্মসূচি, বাণিজ্যিক কর (জিএসটি)-এর দায়িত্বে আছেন। বাঘেলকে সরিয়ে মুখ্যমন্ত্রী হওয়ার ইচ্ছা প্রকাশ করে তিনি দিল্লিতে কংগ্রেস হাইকমান্ডের সঙ্গে দেখাও করেছিলেন। দুই হেভিওয়েট কংগ্রেস নেতার সম্পর্কের চিড় প্রকাশ্যে চলে আসে। তবে হাইকমান্ডের হস্তক্ষেপে ‘সমস্যা’ মিটে যায় বলে দাবি করা হয়। তবে এরই মধ্যে এবার টিএস সিং দেও-র পদত্যাগের খবর কংগ্রেসের জন্য অস্বস্তিকর।

বন্ধ করুন