বাংলা নিউজ > ঘরে বাইরে > Turkey’s Adnan Oktar Jailed for 8658 years: স্বল্পবসনা নারীদের মাঝে বসে রক্ষণশীলতার পাঠ, ৮৬৫৮ বছরের কারাদণ্ড প্রচারকের!

Turkey’s Adnan Oktar Jailed for 8658 years: স্বল্পবসনা নারীদের মাঝে বসে রক্ষণশীলতার পাঠ, ৮৬৫৮ বছরের কারাদণ্ড প্রচারকের!

তুরস্কের প্রচারক আদনান ওক্তার। (ছবি - টুইটার)

৬৬ বছর বয়সি আদনানকে ১০৭৫ বছরের কারাদণ্ডের সাজা শোনানো হয়েছিল। তাঁর বিরুদ্ধে যৌন নিপীড়ন, নাবালিকাদের যৌন নির্যাতন, জালিয়াতি এবং রাজনৈতিক ও সামরিক গুপ্তচরবৃত্তি সহ একাধিক অপরাধের অভিযোগ ছিল। পরে উচ্চ আদালতে সেই সাজার মেয়াদ বাড়িয়ে ৮৬৫৮ বছর করা হয়েছে।

টিভিতে নীতি প্রচার করতেন। তবে রক্ষণশীল মূল্যবোধ এবং অন্যান্য বিষয়ের প্রচারের ভঙ্গিটা ছিল খানিক ভিন্ন। স্বল্পবসনা নারীদের মাঝে বসেই রক্ষণশীলতার পাঠ পড়াতেন প্রচারক। এহেন প্রচারককেই এবার ৮,৬৫৮ বছরের কারাদণ্ডের সাজা শোনাল আদালত। ঘটনাটি ঘটেছে তুরস্কের ইস্তানবুলে। জানা গিয়েছে, সাজাপ্রাপ্ত প্রচারক একজন মুসলিম। তাঁর নাম আদনান ওক্তার।

এর আগে গত বছর, ৬৬ বছর বয়সি আদনানকে ১০৭৫ বছরের কারাদণ্ডের সাজা শোনানো হয়েছিল। তাঁর বিরুদ্ধে যৌন নিপীড়ন, নাবালিকাদের যৌন নির্যাতন, জালিয়াতি এবং রাজনৈতিক ও সামরিক গুপ্তচরবৃত্তি সহ একাধিক অপরাধের অভিযোগ ছিল। সেই অভিযোগগুলি প্রমাণিত হয়েছিল নিম্ন আদালতে। যদিও পরবর্তীতে উচ্চ আদালতে সেই সাজার রায় খারিজ করে দেওয়া হয়েছিল।

তবে নতুন করে বিচার শুরু হয় আদনানের। এই আবহে ইস্তানবুল হাই ক্রাইম কোর্টের তরফে ৮৬৫৮ বছরের সাজা দেওয়া হয় এই প্রচারককে। এই ঘটনায় আরও ১০ জন আসামিকে ৮৬৫৮ বছরের সাজা শুনিয়েছে ইস্তানবুলের আদালতটি। উল্লেখ্য, বিগত কয়েক বছরে আদনান ওক্তার ‘A9’ নামক একটি অনলাইন চ্যানেলে নিজের অনুষ্ঠান সম্প্রচার করতেন। এই অনুষ্ঠানের জন্য তিনি কুখ্যাতি অর্জন করেছিলেন। তুরস্কের ধর্মীয় নেতারা নিয়মিত তাঁর নিন্দা করতেন। ২০১৮ সালে আদনান ওক্তারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হয়। তাঁর অনুগামীদের পুলিশ গ্রেফতার করে। জালে জড়ান আদনান নিজেই। একটি আর্থিক দুর্নীতির মামলার তদন্তে গ্রেফতার হয়েছিলেন আদনান। এরপর আরও একাধিক অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। এইসব মামলার প্রেক্ষিতেই সম্মিলিত ভাবে তাঁকে অবিশ্বাস্য ৮৬৫৮ বছরের জন্য কারাদণ্ডের সাজা শোনানো হল।

ঘরে বাইরে খবর

Latest News

আগামিকাল কালাষ্টমী, প্রেমজীবনের যেকোনও সমস্যা মেটাতে কালাষ্টমীতে করুন এগুলি দান মদের সঙ্গে আমিষ পদ খাওয়ার পরে বমি, বাগদানের অনুষ্ঠান থেকে ফিরে মৃত ৪, অসুস্থ ৩২ Euro 2024: চমক দিয়ে ২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করল স্পেন, ডাক পেলেন টোরেস-পেদ্রি পক্ষপাতিত্বের অভিযোগ, ভাঙড়ে শুভেন্দুকে সভা করার অনুমতি দিল না প্রশাসন 'মঞ্চেই হাত কাঁপছিল নবীনের, পান্ডিয়ান সরিয়ে নেওয়ায়' আক্রমণ BJP-র, পালটা CM-র ফের বাংলায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস, জেলায় জেলায় জারি কমলা সতর্কতা ‘রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত’! সিবিআই-এর তলব এড়ালেন বিধায়ক শওকত মোল্লা ‘ভিতরে ভিতরে তখন শেষ…’ রাজকুমারে সঙ্গে চুম্বনের দৃশ্য নিয়ে মুখ খুললেন জাহ্নবী Shah Rukh Khan: শাহরুখের হাতে নতুন ছবির স্ক্রিপ্ট, তাহলে কি ‘কিং’ আসছে? ‘খুব ছোটো বয়স থেকেই আমি...’ ছেলেবেলার স্মৃতি আঁকড়ে কী বললেন সোনাক্ষী

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.