বাংলা নিউজ > ঘরে বাইরে > Vladimir Putin Viral Video: পুতিনকে ৫০ সেকেন্ড দাঁড় করিয়ে রেখে ‘প্রতিশোধ’ নিলেন তুরস্কের রাষ্ট্রপতি!
তুরস্কের প্রেসিডেন্টের সঙ্গে হাত মেলাচ্ছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (via REUTERS)

Vladimir Putin Viral Video: পুতিনকে ৫০ সেকেন্ড দাঁড় করিয়ে রেখে ‘প্রতিশোধ’ নিলেন তুরস্কের রাষ্ট্রপতি!

  • এর আগে রাশিয়ান প্রেসিডেন্ট এরদোগানকে দুই মিনিট দাঁড় করিয়ে রেখেছিলেন এক বৈঠকের আগে। শুধু এরদোগান নয়, পুতিন বিভিন্ন সময়ে অনেক নেতাকেই অপেক্ষা করিয়েছেন। এমন কি পোপকে পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল পুতিনের জন্য।

মঙ্গলবার তেহরানে একটি আনুষ্ঠানিক বৈঠকের আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দাঁড় করিয়ে রাখলেন তুর্কি রাষ্ট্রপতি তাইয়্যেপ এরদোগান। ভিডিয়োতে দেখা যায়, প্রায় ৫০ সেকেন্ডের জন্য পুতিনকে অপেক্ষা করতে হয় এরদোগানের জন্য। পুতিনের সেই ভিডিও এখন ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এরদোগানের পুতিনকে দাঁড় করিয়ে রেখে ‘প্রতিশোধ’ নিলেন বলেও চর্চা শুরু হয়েছে। উল্লেখ্য, এর আগে রাশিয়ান প্রেসিডেন্ট এরদোগানকে দুই মিনিট দাঁড় করিয়ে রেখেছিলেন এক বৈঠকের আগে। শুধু এরদোগান নয়, পুতিন বিভিন্ন সময়ে অনেক নেতাকেই অপেক্ষা করিয়েছেন। এমন কি পোপকে পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল পুতিনের জন্য।

তুরস্কের রাষ্ট্রপতির অফিসের তরফে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। তাতে দেখা যায়, পুতিন ঘরে ঢুকে দেখেন সেটি ফাঁকা। কী করবেন বুঝতে না পেরে একটি চেয়ারের সামনে গিয়ে দাঁড়িয়ে পড়েন তিনি। পরে আঙুল মটকাতে থাকেন। অপেক্ষা করতে হচ্ছে বলে পুতিন যে অপ্রস্তুতে পড়ে যান, তা তাঁর চোখে মুখে স্পষ্ট ছিল। প্রায় ৫০ সেকেন্ড পর ঘরে ঢোকেন তুরস্কের প্রেসিডেন্ট এরগদোগান। এরপর পুতিন এগিয়ে গিয়ে করমর্দন করেন তাঁর সঙ্গে। তুরস্কের রাষ্ট্রপতিকে পুতিন জিজ্ঞাসা করেন, ‘হেলো, আপনি কেমন আছেন?’

এর আগে ২০২০ সালে মস্কোতে এরদোগানকে প্রায় ২ মিনিট দাঁড় করিয়ে রেখেছিলেন পুতিন। তাছাড়া পোপ ফ্রান্সিসকে একবার ২০১৩ সালে এবং পরে ২০২০ সালে প্রায় ঘণ্টা খানেক অপেক্ষা করান পুতিন। তিনি তাঁদের বৈঠকের আগে ইউক্রেনের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচকেও চার ঘণ্টার জন্য অপেক্ষা করিয়েছিলেন।

বন্ধ করুন