বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানে সন্ত্রাসবাদী হানার খবর দেখানো যাবে না, জারি হল নিষেধাজ্ঞা: Report

পাকিস্তানে সন্ত্রাসবাদী হানার খবর দেখানো যাবে না, জারি হল নিষেধাজ্ঞা: Report

সন্ত্রাসবাদী হানা সম্পর্কে কোনও সম্প্রচার করা যাবে না। পাকিস্তানের টিভি চ্যানেলে লাগাম পড়িয়ে দিল পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি। প্রতীকী ছবি

সংস্থার তরফে বলা হয়েছে, স্যাটেলাইট টিভি চ্যানেলের স্টাফেদের নিজেদের নিরাপত্তার দিকেও খেয়াল নেই। আবার তারা উদ্ধারকাজে ও কমব্যাট অপারেশনেও বাধা তৈরি করছে।

মল্লিকা সোনি

সন্ত্রাসবাদী হানা সম্পর্কে কোনও সম্প্রচার করা যাবে না। পাকিস্তানের টিভি চ্যানেলে লাগাম পড়িয়ে দিল পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি। কার্যত এনিয়ে নিষেধাজ্ঞাই জারি করা হয়েছে। পাকিস্তানে দ্য় নিউজ ইন্টারন্যাশানাল নিউজপেপার এনিয়ে রিপোর্টিং করেছে। রিপোর্টে একটি নোটিফিকেশনের কথা উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, স্যাটেলাইট টিভি চ্যানেলগুলোকে বার বার বলা হয়েছে ইলেকট্রনিক মিডিয়া কোড অফ কন্ডাক্ট-২০১৫মেনে চলতে হবে। কিন্তু সেটা মানা হয়নি। এটা উদ্বেগের।এমনকী সাংবাদিকতার সাধারণ নিয়মগুলোও মানা হচ্ছে না বলে উল্লেখ করা হয়েছে। শুধু মাত্র ব্রেকিং নিউজের নাম করে নিজের কৃতিত্ব নিতে চাইছে টিভি চ্যানেলগুলো। 

এদিকে ওই নিয়ন্ত্রক সংস্থার তরফে বলা হয়েছে, চ্যানেলগুলি ক্রাইম সিনের লাইভ ইমেজ দেখিয়ে দিচ্ছে। এভাবে সাংবাদিকতার স্বাভাবিক নিয়মকে লঙ্ঘন করছে একাধিক টিভি চ্যানেল।

এমনকী সংস্থার তরফে বলা হয়েছে, স্যাটেলাইট টিভি চ্যানেলের স্টাফেদের নিজেদের নিরাপত্তার দিকেও খেয়াল নেই। আবার তারা উদ্ধারকাজে ও কমব্যাট অপারেশনেও বাধা তৈরি করছে। এমনকী একাধিক নিউজ চ্যানেল যাচাই না করে, সম্ভাব্য খবর চালিয়ে দিচ্ছে। আবার স্পটে থাকা সিকিউরিটি এজেন্সির সঙ্গে কথা না বলেই এসব করছে। 

এমনকী সংস্থার তরফে দাবি করা হয়েছে, এই ধরনের রিপোর্টিং দেশের পাশাপাশি বিদেশের দর্শকদের কাছে অন্যরকম বার্তা নিয়ে আসছে। এতে আবার জঙ্গিদেরও লাভ হয়ে যাচ্ছে। তারা মিডিয়াকে রাজনৈতিক বিজ্ঞাপনের জায়গা হিসাবে ব্যবহার করছে। তারা এর মাধ্যমে নিজেদের প্রচারও করে ফেলছে। 

এমনকী নিয়ন্ত্রক সংস্থার দাবি, এই ধরনের খবর সম্প্রচার করা হলে সন্ত্রাসবাদীদের সংগঠনগত ভাবে সুুবিধা হয়। কারণ তারা তাদের অস্তিস্ত্ব সম্পর্কে জানান দিতে পারে। এমনকী তারা বুঝিয়ে দিতে পারে তাদের শক্তি কতটা। তাদের প্রতিযোগী শক্তিকে তারা কতটা টেক্কা দিতে পারে সেটাও তারা জানিয়ে দিতে পারে। মিডিয়া কভারেজের মাধ্যমে সেই সুবিধাটা তারা পেয়ে যাচ্ছে। আর সেই নিরিখে সন্ত্রাসবাদী হানার খবর সম্প্রচারের ক্ষেত্রে নিউজ চ্যানেলগুলির কাছে নিষেধাজ্ঞা জারি করল পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.