বাংলা নিউজ > ঘরে বাইরে > রানির প্রয়াণে শোকবার্তা নরেন্দ্র মোদীর, 'দেখা হওয়ার মুহূর্ত কখনও ভুলব না'…
ইউকে সফরে গিয়ে রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে দেখা হয়েছিল ভারতের প্রধানমন্ত্রীর। টুইট

রানির প্রয়াণে শোকবার্তা নরেন্দ্র মোদীর, 'দেখা হওয়ার মুহূর্ত কখনও ভুলব না'…

  • রানি দ্বিতীয় এলিজাবেথকে স্মরণ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইউকে সফরের সেই ছবিও টুইটারে শেয়ার করেছেন ভারতের প্রধানমন্ত্রী। রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে তাঁর সেই ছবি তিনি তুলে এনেছেন টুইটে।

ব্রিটিশ রাজরানি দ্বিতীয় এলিজাবেথের জীবনাবসান। ৯৬ বছর বয়সে প্রয়াত রানি এলিজাবেথ। তাঁর প্রয়াণে গভীর শোকবার্তা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। টুইট করে তিনি লিখেছেন, রানি দ্বিতীয় এলিজাবেথ আমাদের সময় প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব ছিলেন। তিনি তাঁর দেশে অনুপ্রেরণামূলক নেতৃত্ব দিয়েছেন। তাঁর প্রয়াণে আমি যন্ত্রণা অনুভব করছি। এই দুঃখের দিনে তাঁর পরিবার ও ইংল্যান্ডের অধিবাসীদের সমবেদনা জানাচ্ছি।

এর সঙ্গেই অপর টুইটে তিনি লিখেছেন, ২০১৫ ও ২০১৮ সালে ইংল্যান্ড সফরের সময় আমার সঙ্গে রানি দ্বিতীয় এলিজাবেথের স্মরণীয় বৈঠক হয়েছিল। তাঁর সেই উষ্ণতা ও দয়াশীলতা কোনওদিন ভুলব না। একটি মিটিংয়ে তিনি একটি রুমাল আমায় দেখিয়েছিলেন। সেই রুমালটি তাঁর বিয়েতে মহাত্মা গান্ধী দিয়েছিলেন। সেই মুহূর্তটা চিরদিন মনে থাকবে।

এভাবেই রানি দ্বিতীয় এলিজাবেথকে স্মরণ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইউকে সফরের সেই ছবিও টুইটারে শেয়ার করেছেন ভারতের প্রধানমন্ত্রী। রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে তাঁর সেই ছবি তিনি তুলে এনেছেন টুইটে। পাশাপাশি রানির প্রয়াণে গভীর শোকবার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিকে রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে ব্রিটিশ রাজ পরিবারে শোকের ছায়া নেমে আসে।

 

বন্ধ করুন