বাংলা নিউজ > ঘরে বাইরে > নাইডুর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে ফিরল ‘ব্লু’ টিক, থাকল না RSS নেতাদের
উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট। 
উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট। 

নাইডুর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে ফিরল ‘ব্লু’ টিক, থাকল না RSS নেতাদের

  • উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে ‘ব্লু’ টিক সরিয়ে নেওয়া হয়েছিল।

উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে ‘ব্লু’ টিক ফিরিয়ে দিল টুইটার। যা সংশ্লিষ্ট অ্যাকাউন্টের সত্যতা যাচাই করে। তবে রাষ্ট্রীয় স্বয়ংসেবকের (আরএসএস) একাধিক শীর্ষনেতার টুইটার অ্যাকাউন্ট থেকে ‘ব্লু’ টিক এখনও ফিরিয়ে দেওয়া হয়নি। 

শুক্রবার রাতের দিকে আচমকা উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট (@MVenkaiahNaidu) থেকে ‘ভেরিফায়েড’ তকমা বা ‘ব্লু’ টিক সরিয়ে নেওয়া হয়। তা নিয়ে শুরু হয় বিতর্ক। যে অ্যাকাউন্ট থেকে গত বছরের ২৩ জুলাই শেষবার টুইট করা হয়েছিল। তবে রাষ্ট্রপতির সচিবালয়ের (@VPSecretariat) তরফে যে টুইটার অ্যাকাউন্ট চালানো হয়, তাতে ‘ব্লু’ টিক রাখা হয়। পরে শনিবার সকালে সেই ‘ব্লু’ টিক ফিরিয়ে দিয়েছে টুইটার।

এমনিতে একাধিক কারণে টুইটারের তরফে ‘ব্লু’ টিক তুলে নেওয়া হয়। শনিবার টুইটারের মুখপাত্র বলেন, '২০২০ সালের জুলাই থেকে অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে পড়ে আছে। আমাদের নীতি অনুযায়ী, যদি কোনও অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে যায়, তাহলে ব্লু টুইটার ভেরিফায়েড ব্যাজ এবং ভেরিফায়েড তকমা ফিরিয়ে নেওয়া হয়। ব্যাজ ফিরিয়ে দেওয়া হয়েছে।'

তারইমধ্যে সংঘের একাধিক শীর্ষ নেতার টুইটার অ্যাকাউন্টের ‘ব্লু’ টিক তুলে দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে আছেন যু্গ্ম সাধারণ সম্পাদক কৃষ্ণগোপাল, সুরেশ ভাইয়াজি জোশী ও অরুণ কুমার, প্রাক্তন যুগ্ম সাধারণ সম্পাদক সুরেশ সোনি-সহ একাধিক নেতা। তবে সংঘের প্রধান মোহন ভাগবতের অ্যাকাউন্টে ‘ব্লু’ টিক রাখা হয়েছে। কী কারণে তাঁদের ‘ব্লু’ টিক সরিয়ে নেওয়া হয়েছে, তা অবিলম্বে জানানো হয়েছে। এমনিতে টুইটারের নীতি অনুয়াযী, কোনও অ্যাকাউন্টের হ্যান্ডেলের নাম পরিবর্তন করলে বা দীর্ঘদিন নিষ্ক্রিয় থাকলে বা কোনও ভুয়ো তথ্য থাকলে ‘ব্লু’ টিক ফিরিয়ে নেওয়া হয়।

বন্ধ করুন