বাংলা নিউজ > ঘরে বাইরে > মহম্মদ সেলিম-সহ কৃষক আন্দোলনের একাধিক সমর্থকের অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার
বাম নেতা মহম্মদ সেলিম-সহ দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনকারী একাধিক ব্যক্তির অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার।
বাম নেতা মহম্মদ সেলিম-সহ দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনকারী একাধিক ব্যক্তির অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার।

মহম্মদ সেলিম-সহ কৃষক আন্দোলনের একাধিক সমর্থকের অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার

  • গত ২৬ জানুয়ারি লালকেল্লায় আন্দোলনকারীদের তাণ্ডবের পর কড়া পদক্ষেপ করতে শুরু করেছে কেন্দ্রীয় সরকার। একাধিক কৃষক নেতার বিরুদ্ধে দায়ের হয়েছে গুরুতর ধারায় মামলা।

বাম নেতা মহম্মদ সেলিম-সহ দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনকারী একাধিক ব্যক্তির অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার। সোমবার দুপুর থেকে টুইটার অ্যাকাউন্টগুলি দেখা যাচ্ছে না। এর মধ্যে রয়েছে কৃষকদের সংযুক্ত মঞ্চ ‘কৃষক একতা মোর্চা’-র অ্যাকাউন্টও। 

দিল্লির কৃষক আন্দোলনে লাগাতার সমর্থন জানিয়ে আসছিলেন বাম নেতারা। এমনকী ‘লাল কেল্লায় লাল নিশান, মাঙ রাহা হ্যায় হিন্দুস্তান’ স্লোগান তুলে সরব হয়েছিলেন তাঁরা। দিল্লির কৃষক আন্দোলনে প্রত্যক্ষভাবে নেতৃত্ব দিয়েছেন বাম নেতা হান্নান মোল্লা। মহম্মদ সেলিম সরাসরি সেই আন্দোলনে যুক্ত না হলেও লাগাতার কৃষকদের পাশে থেকেছেন তিনি। 

এদিন দুপুরে মহম্মদ সেলিমের টুইটার অ্যাকাউন্ট খুলতে গিয়ে দেখা যায় সংস্থার পক্ষে জানানো হয়েছে, 'আইনি কারণে ভারতে অ্যাকাউন্টটি স্থগিত রাখা হয়েছে'।

গত ২৬ জানুয়ারি লালকেল্লায় আন্দোলনকারীদের তাণ্ডবের পর কড়া পদক্ষেপ করতে শুরু করেছে কেন্দ্রীয় সরকার। একাধিক কৃষক নেতার বিরুদ্ধে দায়ের হয়েছে গুরুতর ধারায় মামলা। কৃষক নেতাদের গ্রেফতারিরও সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতিতে মহম্মদ সেলিম-সহ আন্দোলনের একাধিক সমর্থকের টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড হল। 

এব্যাপারে টুইটার কর্তৃপক্ষ বা মহম্মদ সেলিমের এখনো কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

পরে সংবাদসংস্থা সূত্রে জানা যায়, গত ৩০ জানুয়ারি যে সমস্ত অ্যাকাউন্ট থেকে #ModiPlanningFarmerGenocide হ্যাশট্যাগ ব্যবহার করা হয়েছে এমন ২৫০টি অ্যাকাউন্ট ব্লক করতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তথ্য-প্রযুক্তি মন্ত্রক। সেই নির্দেশ মেনেই অ্যাকাউন্ট ব্লক করেছে টুইটার। 

 

বন্ধ করুন