বাংলা নিউজ > ঘরে বাইরে > সাময়িকভাবে টুইটারের অফিসের ঝাঁপ বন্ধ , কর্মী ছাঁটাইয়ের সম্ভাবনা প্রবল: Report

সাময়িকভাবে টুইটারের অফিসের ঝাঁপ বন্ধ , কর্মী ছাঁটাইয়ের সম্ভাবনা প্রবল: Report

নিউ ইয়র্কে টুইটার অফিস (AP Photo/Mary Altaffer, File) (AP)

লন্ডনে পিকাডেলি সার্কাসে টুইটারের অফিসে শুক্রবার কার্যত কোনও কর্মীই ছিলেন না। সংস্থার তরফে বলা হয়েছে যারা ছাঁটাই হবেন না তাদের অফিসের মেলে জানানো হবে। এরপর যারা ছাঁটাই হবেন তাঁদের ব্যক্তিগত মেলে জানিয়ে দেওয়া হবে।

লিঙ্গমগুনতা নির্মিথা রাও

আচমকাই সাময়িকভাবে অফিস বন্ধ করে দিল টুইটার। কর্মীদের ইমেল করে বলে দেওয়া হয়েছে আপনাদের ছাঁটাই করা হচ্ছে কি না তা পরে জানানো হচ্ছে। এদিকে টুইটারে নতুন কর্ণধার ইলন মাস্ক। তিনি কোম্পানির দায়িত্ব নেওয়ার পরেই কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়েছে বলে দাবি করা হচ্ছে।

এদিকে ওই সোশ্যাল মিডিয়া কোম্পানির তরফে বলা হয়েছে কর্মচারীদের ছাঁটাই করা হচ্ছে কি না তা মেল করে জানানো হবে।এনিয়ে সময়ও বলে দেওয়া হয়েছে।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, ওই মেলে উল্লেখ করা হয়েছে, টুইটারকে একটি স্বাস্থ্য়কর পথে নিয়ে আসার জন্য আমরা বিশ্বজুড়ে আমাদের ওয়ার্কফোর্সকে কিছুটা কমিয়ে আনার কঠিন প্রক্রিয়ার মধ্য়ে দিয়ে যাব।

এদিকে টুইটারের নয়া পরিকল্পনা সম্পর্কে রয়টার্স সূত্রে খবর, এলন মাস্ক বর্তমানে খরচ বাঁচাতে চাইছেন। তিনি বিশ্বের ধনীতম ব্যক্তি। তিনি চাইছেন ৩৭০০ টুইটার স্টাফকে ছাঁটাই করতে। সব মিলিয়ে প্রায় অর্ধেক কর্মীকে তিনি ছাঁটাই করার পক্ষে। তিনি খরচে কাটছাঁট করতে চাইছেন। নতুন একটি কর্মসংস্কৃতি আনতে চাইছেন টুইটারে। আর তার জেরেই এই সিদ্ধান্ত।

তবে টুইটার এনিয়ে কোনও মন্তব্য করেনি। এদিকে টুইটার কর্মীরা ইতিমধ্যেই এই কর্মী ছাঁটাই নিয়ে তাদের হতাশার কথা সোশ্যাল মিডিয়ায় বলতে শুরু করেছেন। #OneTeam লিখে তাঁরাও ঝাঁপিয়ে পড়েছেন সোশ্য়াল মিডিয়ায়।

টুইটারের তরফে মেল করে জানানো হয়েছে, টুইটারের অফিসে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। সমস্ত কর্মীদের সুরক্ষার স্বার্থে ও টুইটার সিস্টেমের স্বার্থে ও গ্রাহকদের তথ্য়ের সুরক্ষার স্বার্থে এটা করা হচ্ছে।

লন্ডনে পিকাডিলি সার্কাসে টুইটারের অফিসে শুক্রবার কার্যত কোনও কর্মীই ছিলেন না। সংস্থার তরফে বলা হয়েছে যারা ছাঁটাই হবেন না তাদের অফিসের মেলে জানানো হবে। এরপর যারা ছাঁটাই হবেন তাঁদের ব্যক্তিগত মেলে জানিয়ে দেওয়া হবে।

 

বন্ধ করুন