বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশের রানওয়েতে চলে এল ২ গরু, ওড়ার সময় মৃত্যু বিমানের ধাক্কায়
‌ বাংলাদেশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক

বাংলাদেশের রানওয়েতে চলে এল ২ গরু, ওড়ার সময় মৃত্যু বিমানের ধাক্কায়

কীভাবে গরু দুটি রানওয়েতে এসে পড়ল, সে বিষয়ে খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করার প্রক্রিয়া শুরু হয়েছে।

‌কক্সবাজারে বিমানবন্দরের রানওয়েতে চলে এল গরু। বিমানের পাখায় ধাক্কা লেগে মৃত্যু হল দুটি গরুর। কীভাবে রানওয়েতে গরু চলে এল, তা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করছে প্রশাসন।

জানা গিয়েছে, মঙ্গলবার বিকেল ৫টা ৫৫ মিনিটে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে উড়ে যাচ্ছিল বাংলাদেশ এয়ার লাইন্সের বোয়িং ৭৩৭ বিমান। ওড়ার সময় রানওয়ের ১৭ নম্বর ডেল্টা পোস্টের সামনে বিমানের ডান পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। বিমানের ধাক্কায় রানওয়েতেই গরু দুটির মৃত্যু হয়।

তবে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, কক্সবাজার থেকে ঢাকাগামী বিমানটি নিরাপদেই অবতরণ করেছে। তবে বিমানটির ল্যান্ডিং পিয়ারে সমস্যা ছিল। বিমানটিকে অবতরণ করার সময়ে প্রায় ২০ মিনিট আকাশে চক্কর কাটতে হয়। এরপর জরুরি অবতরণের সব প্রস্তুতি নেওয়ার পরই ওই বিমানটিকে বিমানবন্দরে নামার অনুমতি দেওয়া হয়। জানা যায়, মঙ্গলবার ৭টা ১০ মিনিটে বিমানটিকে অবতরণ করাতে সক্ষম হন পাইলট। বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, রানওয়ে থেকে গরু দুটিকে সরিয়ে নিয়ে যাওয়ার পরও আরও দুটি বিমান কক্সবাজার বিমানবন্দর থেকে ছেড়েছে।

এদিন মৃত গরু দুটির মালিকের কোনও খোঁজ পাওয়া যায়নি। কীভাবে গরু দুটি রানওয়েতে এসে পড়ল, সে বিষয়ে খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করার প্রক্রিয়া শুরু হয়েছে। দুর্ঘটনায় বিমানটির কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, সেবিষয়ে এখনও বিস্তারিত তথ্য আসেনি। ইতিমধ্যে কর্তব্যে গাফিলতির জন্য চারজন নিরাপত্তারক্ষীকে সাসপেন্ড করা হয়েছে।

ড করা হয়েছে।

বন্ধ করুন