বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রজাতন্ত্র দিবসের আগে দিল্লিতে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, আটক ২
প্রজাতন্ত্র দিবসের আগে ইন্ডিয়া গেটের সামনে নিরাপত্তা। (ছবি সৌজন্য পিটিআই)
প্রজাতন্ত্র দিবসের আগে ইন্ডিয়া গেটের সামনে নিরাপত্তা। (ছবি সৌজন্য পিটিআই)

প্রজাতন্ত্র দিবসের আগে দিল্লিতে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, আটক ২

  • ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।

‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ার অভিযোগে দিল্লিতে দু'জনকে আটক করল পুলিশ। শনিবার মধ্যরাতের পর খান মার্কেট মেট্রো স্টেশনের সামনে সেই ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, শনিবার রাত একটা নাগাদ তুঘলক রোড থানার কন্ট্রোল রুমে একটি ফোন আসে। স্থানীয় এবং পথচলতি মানুষরা অভিযোগ করেন, খান মার্কেট মেট্রোর কাছে কয়েকজন লোক ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান তুলছে। প্রজাতন্ত্র দিবসের আগে সেই ঘটনায় নিরাপত্তা বাহিনীর মধ্যে রীতিমতো উদ্বেগ তৈরি হয়। এমনিতেই রাজপথে কুচকাওয়াজের জন্য ইতিমধ্যে নয়াদিল্লিকে পুরোপুরি নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। সেই নিশ্চিন্দ্র নিরাপত্তার মধ্যেও কীভাবে সেই স্লোগান তোলা হয়েছে, তা নিয়ে স্থানীয়রাও শঙ্কায় পড়ে যান।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশের একটি দল। সেখান দু'জন পুরুষ এবং তিনজন মহিলার হদিশ মেলে। জিজ্ঞাসাবাদে সময় দু'জন পুরুষ জানায়, তারা দুটি ইউলু বাইক ভাড়া নিয়েছিল। নিজেদের রেসের জন্য একটির নাম দেয় ‘হিন্দুস্তান’, অপরটির নাম হয় ‘পাকিস্তান’। সেই রেসের প্রেক্ষিতেই স্লোগান দেওয়া হয় বলে দাবি করেছে তারা।

নাম গোপন রাখার শর্তে এক উচ্চপদস্থ পুলিশকর্তা বলেন, ‘ওরা ইউলু বাইক ভাড়া নিয়েছিল। জিজ্ঞাসাবাদের পর জানা যায়, বাচ্চাদের সঙ্গে ইন্ডিয়া গেটের আশপাশে ঘুরতে এসেছিল দুই পরিবার এবং ইউলু বাইক ভাড়া নেয়। তারা রেস শুরু করে এবং দেশের নামে বাইকের নামকরণ করে। তার মধ্যে একটির নাম ছিল পাকিস্তান। দু'দলের হয়ে গলা ফাটানোর জন্য ওরা সেই স্লোগান দিয়েছিল বলে জানিয়েছে তারা।’ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। তবে তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। 

বন্ধ করুন