বাংলা নিউজ > ঘরে বাইরে > Maoists Surrender: অস্ত্র সহ আত্মসমর্পণ দুই মাওবাদীর, লুকিয়ে ছিলেন জঙ্গলে

Maoists Surrender: অস্ত্র সহ আত্মসমর্পণ দুই মাওবাদীর, লুকিয়ে ছিলেন জঙ্গলে

একেবারে কট্টর দুই মাওবাদী জঙ্গি শুক্রবার অস্ত্র সহ গয়াতে আত্মসমর্পণ করলেন। HT Photo

পুলিশ সূত্রে খবর, ২০১৯ সালে গয়াতে পুলিশ ও আধাসামরিক বাহিনীর উপর হামলায় তাদের নাম জড়িয়েছিল। সিআরপিএফের এক সাব ইনসপেক্টর সেই সময় মারা গিয়েছিলেন আইইডি বিস্ফোরণে।

প্রসূন কে মিশ্র

একেবারে কট্টর দুই মাওবাদী জঙ্গি শুক্রবার অস্ত্র সহ গয়াতে আত্মসমর্পণ করলেন। বিহার ও ঝাড়খণ্ডে একাধিক হামলার ঘটনায় পুলিশ তাদের খুঁজছিল। অন্তত ১২টি মামলা ঝুলছিল তাদের উপর। দীর্ঘদিন ধরে তারা পালিয়ে বেড়াচ্ছিল। তারাই আত্মসমর্পণ করলেন এবার।

ওই আত্মসমর্পণকারী মাওবাদীদের মধ্যে একজন হলেন প্রদীপ সিং ভোক্তা। বাড়ি ঔরঙ্গাবাদ। অপরজনের নাম দীনেশ ভুইয়াঁ ওরফে উমেশ ওরফে মিঠু। বাড়ি গয়ায়। সিআরপিএফ ও কোবরা প্যারামিলিটারি ফোর্সের এসএসপি আশিস ভারতীর কাছে তারা আত্মসমর্পণ করেন।

তিনি জানিয়েছেন, ওই দুজন মোস্ট ওয়ান্টেড ছিল। বিহার ও ঝাড়খণ্ড এলাকায় তারা ওয়ান্টেড ছিল। তাদের বিরুদ্ধে ১১টি খুন, পুলিশের উপর হামলা সহ একাধিক মামলায় তাকে খোঁজা হচ্ছিল।

পুলিশ সূত্রে খবর, ২০১৯ সালে গয়াতে পুলিশ ও আধাসামরিক বাহিনীর উপর হামলায় তাদের নাম জড়িয়েছিল। সিআরপিএফের এক সাব ইনসপেক্টর সেই সময় মারা গিয়েছিলেন আইইডি বিস্ফোরণে।

ওই মাওবাদীরা একটি পুলিশ রাইফেল, একটি শর্ট ব্যারেল রাইফেল, ও ৫৭টি কার্তুজ জমা দিয়েছে। এদিকে গত কয়েকদিন ধরেই এলাকায় ব্যাপক তল্লাশি চলছিল। একসময় মাওবাদীদের শক্ত ঘাঁটি ছিল যেখানে সেখানেই চলছিল তল্লাশি। এরপরই চাপে পড়ে যায় মাওবাদীরা। পাহাড়ি এলাকায় এই তল্লাশি চলছিল। কোথাও জঙ্গলে তারা লুকিয়ে আছে কি না তা দেখা হচ্ছে। এরপরই দুজন কুখ্য়াত মাওবাদী আত্মসমর্পণ করে।

এদিকে পুলিশ ইতিমধ্য়েই আত্মসমর্পণকারী মাওবাদীদের জেরা করছে। তাদের সঙ্গে আর কারা থাকত, কোথায় হামলার ছক ছিল তাদের সেসব জানার চেষ্টা করছে আধা সামরিক বাহিনী ও পুলিশ।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.