বাংলা নিউজ > ঘরে বাইরে > সারা রাত চলল গুলির লড়াই, কাশ্মীরের শোপিয়ানে খতম শীর্ষ লস্কর কমান্ডার সহ ২ জঙ্গি
Army personnel on a search operation against the hidden militants at the Hanjpora, in the Shopian district on Friday. (ANI Photo)
Army personnel on a search operation against the hidden militants at the Hanjpora, in the Shopian district on Friday. (ANI Photo)

সারা রাত চলল গুলির লড়াই, কাশ্মীরের শোপিয়ানে খতম শীর্ষ লস্কর কমান্ডার সহ ২ জঙ্গি

  • দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানে বড়সড় সাফল্য পেল নিরাপত্তারক্ষি বাহিনী।

দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানে বড়সড় সাফল্য পেল নিরাপত্তারক্ষি বাহিনী। রবিবার গভীর রাত থেকে চলতে থাকা এক গুলির লড়াইতে দুই জঙ্গিকে খতম করেন নিরাপত্তাক্ষীরা। সোমবার ভোরে গুলির লড়াই শেষ হয়। জানা গিয়েছে এই এনকাউন্টারে হত দুই জঙ্গির মধ্যে একজন লস্কর-ই-তৈবার কমান্ডার ইশফাক দার ওরফে আবু আক্রম। উল্লেখ্য, দুই দিন আগে এই একই ধরনের এক অভিযান চালিয়ে আরও দুই স্থানীয় জঙ্গিকে খতম করেছিলেন জওযানরায

ঘটনা প্রসঙ্গে কাশ্মীর জোন পুলিশের ইনস্পেক্টর জেনারেল বিজয় কুমার বলেন, '২০১৭ সাল থেকে জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত এবং সক্রিয় ছিল ইশফাক দার ওরফে আবু আক্রম। পুলিশ, সেনা এবং সিআরপিএফ-এর যৌথ অভিযানে সে খতম হয়েছে।'

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ, সেনা এবং সিআরপিএফ-এর যৌথবাহিনী অভিযান চালায় শোপিয়ান জেলার চেক সিদিক খান এলাকায়। সেখানেই জওয়ানদের উপস্থিতি বুঝতে পেরে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় জওয়ানরা। শুরু হয় গুলির লড়াই। সারা রাত এনকাউন্টার চলার পর শেষ পর্যন্ত ভোরের দিকে দুই জঙ্গিকে খতম করে নিরাপত্তারক্ষীরা।

এদিকে এলাকায় আরও জঙ্গি লুকিয়ে থাকতে পারে বলে আশঙ্কা করছেন নিরাপত্তারক্ষীরা। তাই দুই জঙ্গি খতম হওয়ার পরও জারি রাখা হয় অভিযান। পুরো এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে জওয়ানদের তরফে। উল্লেখ্য, এদিন কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার সংবাদমাধ্যমকে জানান, চলতি বরের জানুয়ারি থেকে কাশ্মীরে মোট ৮১ জন জঙ্গিকে খতম করেছে নিরাপত্তারক্ষীরা।

বন্ধ করুন