বাংলা নিউজ > ঘরে বাইরে > ভোটমুখী উত্তরাখণ্ডে ভাঙন BJP-তে,জম্মু-কাশ্মীরে আবদুল্লাদের দল ভাঙাল গেরুয়া শিবির
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

ভোটমুখী উত্তরাখণ্ডে ভাঙন BJP-তে,জম্মু-কাশ্মীরে আবদুল্লাদের দল ভাঙাল গেরুয়া শিবির

  • এদিকে উত্তরাখণ্ডে হেভিওয়েট নেতা খোয়ানো বিজেপি জম্মু ও কাশ্মীরে ন্যাশনাল কনফারেন্স ভাঙিয়ে লাভবান হয়েছে।

উত্তরাখণ্ডের পরিবহন মন্ত্রী এবং বিজেপি নেতা যশপাল আর্য এবং তাঁর ছেলে তথা বিধায়ক সঞ্জীব আর্য দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে হাত শিবিরের শীর্ষ নেতৃবৃন্দের উপস্থিতিতে কংগ্রেসে যোগ দিলেন। হরিশ রাওয়াত এবং কেসি ভেনুগোপালের উপস্থিতিতে দলবদল করে যশপাল জানান যে 'ঘরে ফিরতে পেরে তিনি খুব খুশি।' উল্লেখ্য, এর আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন যশপাল।

এদিকে উত্তরাখণ্ডে হেভিওয়েট নেতা খোয়ানো বিজেপি জম্মু ও কাশ্মীরে দল ভাঙিয়ে লাভবান হয়েছে। প্রাক্তন ন্যাশনাল কনফারেন্স নেতা দেবেন্দ্র সিং রানা এবং সুরজিৎ সিং সালথিয়া আজ আনুষ্ঠানিক ভাবে গেরুয়া শিবিরে নাম লেখান। উল্লেখ্য, দেবেন্দ্র সিং রানা এককালে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার প্রধান সহযোগী ছিলেন। গেরুয়া শিবিরে যোগ দিয়ে তিনি জানান, তিনি বিজেপিতে যোগদান করেছেন কারণ তিনি দলের এবং কেন্দ্রীয় নেতৃত্বের কাছ থেকে সাড়া পেয়েছিলেন।

বিজেপিতে যোগ দিয়ে রানা বলেন, 'আমি জম্মু ঘোষণাপত্রের পক্ষে ছিলাম। এটি জম্মুর দ্বারা জম্মুর জন্য একটি আওয়াজ হবে। এটি ডিক্সন প্ল্যানের পক্ষে মতদানকারীদে পরাজিত করবে। তারা ধর্মের ভিত্তিতে জম্মু অঞ্চলকে বিভক্ত করতে চায়।'

এদিন জম্মু ও কাশ্মীরের দুই নেতার বিজেপিতে যোগদানের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী, ধর্মেন্দ্র প্রধান এবং জিতেন্দ্র সিং। উল্লেখ্য, দেবেন্দ্র সিং রানা হলেন জিতেন্দ্র সিংয়ের ভাই।

 

বন্ধ করুন