বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরাখণ্ড থেকে উদ্ধার আরও দুজনের দেহ, মৃত ট্রেকার কলকাতার বাসিন্দা
এভাবেই উদ্ধারকাজ চালায় আইটিবিপি (ফাইল ছবি) (PTI Photo) (PTI)
এভাবেই উদ্ধারকাজ চালায় আইটিবিপি (ফাইল ছবি) (PTI Photo) (PTI)

উত্তরাখণ্ড থেকে উদ্ধার আরও দুজনের দেহ, মৃত ট্রেকার কলকাতার বাসিন্দা

  • রিচার্ডের দেহ দিল্লি উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হবে।

উত্তরাখন্ডের উত্তরকাশি জেলার লামখাগা পাস থেকে তুষারে আটকে পড়া দুজনের দেহ উদ্ধার করল ইন্দো টিবেতিয়ান বর্ডার পুলিশ। মৃত এক ট্রেকার কলকাতার বাসিন্দা ছিলেন। সূত্রের খবর, হিমাচল প্রদেশ ও গঙ্গোত্রীর মাঝে প্রায় ৯০ কিলোমিটার দীর্ঘ এই ট্রেকিং রুটে বেরিয়েছিলেন ১১জন। তার মধ্যে ৮জন ট্রেকার ও তিনজন পোর্টার ছিলেন। তবে সব মিলিয়ে টিমে ছিলেন ১৭জন। গত সোমবার প্রবল তুষারপাতে ১১জন নিখোঁজ হয়ে যান। বাকি ৬জন পোর্টার কোনওরকমে এলাকা থেকে বেরিয়ে আইটিবিপিকে খবর দেন। 

এরপরই আইটিবিপি, সেনা, বায়ু সেনা, এসডিআরএফ অভিযানে নামে। এরপর কুল্লি থেকে দুটি দেহকে উদ্ধার করে আইটিবিপি। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য সেগুলি নামিয়ে আনা যায়নি। দুর্যোগ ব্যবস্থাপন দফতরের আধিকারিক দেবেন্দ্র পাটওয়াল বলেন, আবহাওয়ার কিছুটা উন্নতি হওয়ার পরে দুটি দেহকে নীচে নামিয়ে আনা সম্ভব হয়েছে। দুটি দেহকেই চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে একজন কলকাতার বাসিন্দা রিচার্ড মণ্ডল (৩০) ও অপরজন পেশায় পোর্টার, উত্তরকাশির বাসিন্দা উপেন্দ্র চৌহান( ৩২)।

পাটওয়াল জানিয়েছেন, রিচার্ডের দেহ দিল্লি উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হবে। এদিকে শুক্রবার উত্তরাখণ্ড এসডিআরএফ ৫টি দেহ উদ্ধার করেছিল। ওই মৃতদের মধ্যে চারজনই ছিলেন কলকাতার বাসিন্দা। বাকি একজন দিল্লির বাসিন্দা। এদিকে ১১জন নিখোঁজের মধ্যে ২জনকে আগেই উদ্ধার করা সম্ভব হয়েছে। সব মিলিয়ে ১১জন নিখোঁজের মধ্যে রবিবার পর্যন্ত সাতজন মারা গিয়েছেন বলে নিশ্চিত করা সম্ভব হয়েছে। 

 

বন্ধ করুন