বাংলা নিউজ > ঘরে বাইরে > বুকিংয়ে ক্যাশব্যাক থেকে বিনামূল্যে কানেকশন - জেনে নিন রান্নার গ্যাসের এই ২ বিষয়

বুকিংয়ে ক্যাশব্যাক থেকে বিনামূল্যে কানেকশন - জেনে নিন রান্নার গ্যাসের এই ২ বিষয়

ফাইল ছবি : পিটিআই (PTI)

রাস্তাঘাটে, চায়ের দোকানে কান পাতলেই শোনা যাচ্ছে রান্নার গ্যাসের দাম নিয়ে আলোচনা। তাই এই সংক্রান্ত বিভিন্ন খবরে সকলেই আপডেটেড থাকতে চাইছেন। আজ এমনই দুটি আপডেট রইল আপনাদের জন্য।

১) উজ্জ্বলা যোজনার দ্বিতীয় পর্যায় শুরু, বিনামূল্যে মিলবে LPG কানেকশন:

এতদিন LPG কানেকশন নিতে কোনও স্থায়ী ঠিকানা দিতে হত। অনেকেই অন্য স্থানের ঠিকানা দিয়ে গ্যাস নিতেন। কিন্তু এবার আর সেই সমস্যা রইল না। স্থায়ী ঠিকানা না থাকলেও মিলবে গ্যাস।

উজ্জ্বলা যোজনার প্রথম পর্যায় শুরু হয়েছিল ২০১৬ সালের মে মাসে। এবার সেই যোজনার দ্বিতীয় পর্যায় শুরু করতে চলেছে কেন্দ্র সরকার। এই যোজনায় মূলত শহরে বসবাসকারী আর্থিকভাবে পিছিয়ে পড়া পরিবার লাভবান হবে।

গত ফেব্রুয়ারি মাসে বাজেটে উজ্জ্বলা যোজনার দ্বিতীয় ফেজের ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তিনি জানান, দ্বিতীয় ফেজে এই যোজনায় প্রায় ১ কোটি নতুন এলপিজি সংযোগ দেওয়া হবে।

এখনও পর্যন্ত এই প্রকল্পের আওতায় দেশের ৮.৩ কোটি পরিবারের রান্না ঘরে গ্যাস পৌঁছে দেওয়া হয়েছে।

২) PayTM-এ গ্যাস বুকিংয়ের জন্য মিলবে ক্যাশব্যাক

PayTM-এর মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুকিংয়ের জন্য মিলবে ১০ টাকা থেকে ৯০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক। খোদ ইন্ডিয়ান অয়েল পেটিএম-এর এই অফারের বিষয়ে টুইটে জানিয়েছে। রাষ্ট্রায়ত্ত পেট্রোলিয়াম সংস্থাটি জানিয়েছে, অফারের গ্রাহকরা পেটিএমের মাধ্যমে সিলিন্ডার বুকিংয়ে ৯০০ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন। প্রথমবার Paytm-এর মাধ্যমে গ্যাস বুক করলেই এই সুবিধা মিলবে। প্রথম ৩টি এলপিজি সিলিন্ডারের ক্ষেত্রে থাকবে এই অফার। যদিও অনেকেই পেটিএম-এর মাধ্যমে বুক করে ১০ টাকার বেশি ক্যাশব্যাক পাচ্ছেন না বলে টুইটের থ্রেডে অভিযোগ জানিয়েছেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বড়লোক দেখানোর জন্য বডিগার্ড রাখলেন যুবক, দিনে গচ্চা ১৭ হাজার টাকা! ‘গ্রেফতার করব কী করে…! বলেন DGP,' বড় দাবি জাতীয় মহিলা কমিশনের প্রধানের ইগনুতে পড়তে চান? বাড়ল ভর্তির সময়সীমা ভারতের দীর্ঘতম রেল টানেলের উদ্বোধন, জম্মুর শ্রীনগর-বারামুলা লাইনে নয়া পালক কিপিং করতে অসুবিধা হচ্ছে না, ভিডিয়ো পোস্ট করলেন ঋষভ পন্ত, খেললেন প্রথম ম্যাচ ঝড়ঝঞ্ঝায় মাঝ আকাশে বিপাকে দিল্লি-শ্রীনগর IndiGo বিমান! রইল অন্দরের দৃশ্য স্কুলে গিয়ে ব্যবহার করা যাবে না মোবাইল, নিষেধাজ্ঞা ব্রিটেনে 'আধ ঘণ্টায় খালি করান, নয়তো...', সরকারি অফিসারকে সাফ বার্তা স্মৃতির রাজ্যসভায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী সোনিয়া, নড্ডা, বাংলা থেকে কারা পেলেন জয়? আগামিকাল প্রদোষ ব্রতর শুভ সময়, পুজো বিধি ও প্রদোষ উপবাসের গুরুত্ব জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.