বাংলা নিউজ > ঘরে বাইরে > জম্মুতে নিরাপত্তাবাহিনীর গুলিতে ঝাঁঝরা ২ পাক সন্ত্রাসবাদী, ধৃত এক সহযোগী

জম্মুতে নিরাপত্তাবাহিনীর গুলিতে ঝাঁঝরা ২ পাক সন্ত্রাসবাদী, ধৃত এক সহযোগী

রবিবার বিকেলে জম্মুর পুঞ্চ জেলার পোশানা এলাকার মুঘল রোডের চাট্টা পানি অঞ্চলে দুই পাকিস্তানি জঙ্গিকে খতম করেছে যৌথ নিরাপত্তাবাহিনী।

পুঞ্চ জেলায় নিরাপত্তাবাহিনীর গুলিতে খতম হল দুই পাকিস্তানি সন্ত্রাসবাদী। তাদের এক সহযোগীকেও গ্রেফতার করা হয়েছে।

রবিবার বিকেলে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় নিরাপত্তাবাহিনীর গুলিতে খতম হল দুই পাকিস্তানি সন্ত্রাসবাদী। তাদের এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

জম্মু এলাকার আইজিপি মুকেশ সিং জানিয়েছেন, নিরাপত্তাবাহিনীর যৌথ অভিযানে পুঞ্চ জেলার পোশানা এলাকার মুঘল রোডের চাট্টা পানি অঞ্চলে দুই পাকিস্তানি জঙ্গিকে খতম করেছে যৌথ নিরাপত্তাবাহিনী। ধরা পড়েছে তাদের এক সহযোগী।

পুলিশ জানিয়েছে, নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে সম্প্রতি একদল পাক সন্ত্রাসবাদী পুঞ্চে প্রবেশ করে। ডিডিসি নির্বাচন চলাকালীন শোপিয়ান এলাকায় বড়সড় হামলার উদ্দেশে তারা শোপিয়ানে যাওয়ার পরিকল্পনা করে। গোয়েন্দা সূত্রে খবর পেয়ে তাদের খতম করতে অভিযানে নামে নিরাপত্তাবাহিনী।

শুক্রবারই ওই অঞ্চলে পৌছে গিয়েছিল বাহিনী, কিন্তু প্রবল তুষারপাতের কারণে অভিযানে বাধা সৃষ্টি হয়। শেষ পর্যন্ত রবিবার সন্ত্রাসবাদীদের ঘিরে ফেলে বাহিনী। গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যু হয় এবং তাদের এক সঙ্গী ধরা পড়ে। 

এ দিন সকালে জম্মুতে ১৯৮ কিমি দীর্ঘ ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্ত সংলগ্ন অঞ্চলে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন ওয়েস্টার্ন আর্মি কম্যান্ডার লেফটেন্যান্ট জেনারেল আর পি সিং। 

সম্প্রতি জম্মু ও কাশ্মীরে নাশকতা ছড়ানোর উদ্দেশে সীমান্ত পেরিয়ে ড্রোনের সাহায্যে অস্ত্রশস্ত্র, মাদক ও অর্থ পাচার করার চেষ্টা ফের শুরু করছে পাকিস্তান। গত নভেম্বর মাসে সীমান্ত পার করা দীর্ঘ সুড়ঙ্গের হদিশও পেয়েছে নিরাপত্তাবাহিনী। ওই সুড়ঙ্গ দিয়েই জম্মুতে প্রবেশ করেছিল চার জইশ সন্ত্রাসবাদী। নাগ্রোটার কাছে বান টোল প্লাজার কাছে সংঘর্ষে তাদের খতম করা হয়। 

এ দিন ২০০১ সালে সংসদে সন্ত্রাসবাদী হামলার ১৯তম বার্ষিকী পালন করা হচ্ছে। ১৯ বছর আগে এই দিনে সংসদ চত্বরে ঢুকে পড়ে এলোপাথারি গুলি চালায় লস্কর-ই-তৈবা ও জইশ-ই-মহম্মদ গোষ্ঠীর সন্ত্রাসবাদীরা। ঘটনায় আট নিরাপত্তারক্ষী-সহ মোট ৯ জনের মৃত্যু হয়। নিরাপত্তাবাহিনীর গুলিতে খতম হয় ৫ সন্ত্রাসবাদী।

 

ঘরে বাইরে খবর

Latest News

‘‌আসন্ন নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন’‌, অকপট চিদম্বরম মুম্বইয়ের লোকাল ট্রেনে ভোটপ্রচার সারলেন উদ্ধব ঠাকরে ঘরের মাঠে খেলা, তাই শিল্ড জয়ের সেরা সুযোগ, হুংকার মোহনবাগানের অনিরুদ্ধ থাপার আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! Bournemouth vs Manchester United Live Score, Bournemouth 0-0 Manchester United EPL 2023 'রাস্তা থেকে তুলে এনে…এখন কত ফুটানি,' বিজেপি MLA-কে খোঁচা মমতার, পালটা এল জবাব! তিন ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল কলকাতা পুরসভা, গার্ডেনরিচ বিপর্যয়ের জের 'লকডাউনে স্ক্রিপ্ট নিয়ে অনেক কাজ করেছি...' চমকিলার পর ইমতিয়াজের কোন ছবি আসছে? এই কাজে শ্বশুরবাড়ির কাছে টাকা চাওয়া যৌতুক নয়, জামাইয়ের পক্ষে হাইকোর্টের রায়

Latest IPL News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.