বাংলা নিউজ > ঘরে বাইরে > হাত মেলাতে গিয়ে চড় খেলেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ! দেখুন ভাইরাল ভিডিয়ো
ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ (ফাইল ছবি: রয়টার্স) (REUTERS)
ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ (ফাইল ছবি: রয়টার্স) (REUTERS)

হাত মেলাতে গিয়ে চড় খেলেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ! দেখুন ভাইরাল ভিডিয়ো

  • দক্ষিণ ফ্রান্সের ডোম এলাকায় একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে অপমানিত হলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

দক্ষিণ ফ্রান্সের ডোম এলাকায় একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে অপমানিত হলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা মানুষের সঙ্গে হাত মেলাতে গিয়ে ফরাসি প্রেসিডেন্ট থাপ্পড় খেয়ে বসেন। সঙ্গে সঙ্গে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা তাঁকে সেখান থেকে সরিয়ে নেন। পাশাপাশি ঘটনায় জড়িত দুই ব্যক্তিকে গ্রেফতারও করে ফরাসি পুলিশ।

করোনার বাড়বাড়ন্ত কিছুটা কমায় জনগণের মনোবল বাড়াতে রাস্তায় নেমেছিলেন ম্যাক্রোঁ। সেই উপলক্ষে ফ্রান্সের দক্ষিণ-পূর্বে যান ম্যাক্রোঁ। সেখানে ব্যারিকেডের ওপাড়ে থাকা জনতার সঙ্গে হাত মেলাতে গেলে সেখানে দাঁড়িয়ে থাকা সবুজ টি-শার্ট পরা এক ব্যক্তি তাঁকে চড় মারেন। পাশাপাশি, ‘ম্যাক্রোঁবাদ নিপাত যাক’ বলে স্লোগান তোলেন দুই ব্যক্তি। সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হয় অভিযুক্ত যুবক-সহ দু’জনকে। এদিকে ফরাসি প্রেসিডেন্টের চড় খাওয়ার দৃশ্য মুহূর্তে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এরপরই ঘটনায় নিন্দার ঝড় ওঠে। শাসক দল তো বটেই, ঘটনার নিন্দা করেন অন্যান্য বিরোধী দলের রাজনীতিবিদরাও।

হামলার ঘটনার কিছুক্ষণের মধ্যেই ফ্রান্সের জাতীয় সংসদে এই প্রসঙ্গে বক্তব্য পেশ করেন ফরাসি প্রধানমন্তী জিন ক্যাসটেক্স। তিনি এই ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ‘গণতান্ত্রিক আলোচনা অনেক সময় তিক্ত হয়ে উঠতে পারে। তবে কোনও ক্ষেত্রেই হিংসা বা হামলার ঘটনাকে মেনে নেওয়া যায় না। ’

বন্ধ করুন