বাংলা নিউজ > ঘরে বাইরে > জঙ্গি হামলায় কাশ্মীরে মৃত্যু ভিনরাজ্যের ২ ব্যক্তির, ১১ দিনে মৃত ৭ সাধারণ নাগরিক

জঙ্গি হামলায় কাশ্মীরে মৃত্যু ভিনরাজ্যের ২ ব্যক্তির, ১১ দিনে মৃত ৭ সাধারণ নাগরিক

বিহারের এক হকারকে শ্রীনগরে গুলি করে খুন করল জঙ্গিরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

গত ১১ দিনে নয়া কেন্দ্রশাসিত অঞ্চলে জঙ্গিদের গুলিতে কমপক্ষে সাত সাধারণ নাগরিকের মৃত্যু হল।

জঙ্গি হামলায় জম্মু ও কাশ্মীরে মৃত্যু হল ভিনরাজ্যের দুই ব্যক্তির। তাঁদের একজন হকার এবং অপরজন শ্রমিক। তার ফলে গত ১১ দিনে নয়া কেন্দ্রশাসিত অঞ্চলে জঙ্গি হামলায় কমপক্ষে সাত সাধারণ নাগরিকের মৃত্যু হল।

সূত্রের খবর, আদতে বিহারের বাসিন্দা অরবিন্দ কুমার শ্রীনগরে হকারি করতেন। শনিবার সন্ধ্যা ৬ টা ৪০ মিনিট নাগাদ শ্রীনগরের ইদগাহ অঞ্চলে তাঁকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। অরবিন্দকে দ্রুত শ্রীনগরের মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। অন্যদিকে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, পুলওয়ামায় জঙ্গি হামলায় গুরুতর জখম হন এক শ্রমিক। তিনি আদতে উত্তরপ্রদেশের বাসিন্দা। কিছুক্ষণ পর সাগির আহমেদ নামে ওই শ্রমিকের মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, শ্রীনগর এবং পুলওয়ামায় যেখানে হামলা চলেছে, তা ঘিরে ফেলা হয়েছে। চলছে তল্লাশি।

শনিবার শ্রীনগরের যে এলাকায় অরবিন্দকে গুলি করে খুন করা হয়েছে, সপ্তাহখানেক আগে সেই এলাকায় দুই স্কুল শিক্ষককে হত্যা করেছিল জঙ্গিরা। গত ৭ অক্টোবর ইদগাহ এলাকায় ছেলেদের একটি উচ্চ মাধ্যমিক স্কুলে মধ্যেই ছিলেন প্রধান শিক্ষক সীতন্দর কৌরি এবং শিক্ষক দীপক চাঁদ। সেই সময় তাঁদের লক্ষ্য করে গুলি চালিয়েছে জঙ্গিরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। সেই ঘটনার আগে গত সপ্তাহের মঙ্গলবার সন্ধ্যায় এক ঘণ্টার ব্যবধানে জম্মু ও কাশ্মীরে পরপর হামলা চালিয়েছিল জঙ্গিরা। গুলিতে মৃত্যু হয় তিন সাধারণ নাগরিকের। মৃতদের মধ্যে ছিলেন কাশ্মীরি পণ্ডিত মাখনলাল বিন্দ্রু। যিনি শ্রীনগরে বিখ্যাত ওষুধ দোকান বিন্দ্রু মেডিকেটের মালিক। এছাড়াও বীরেন্দর নামে ওই ব্যক্তি ভেলপুরি বিক্রেতা এবং মহম্মদ শাফি নামে স্থানীয় ট্যাক্সি স্ট্যান্ডের সভাপতিকে গুলি করে হত্যা করা হয়।

ঘরে বাইরে খবর

Latest News

অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.