বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: পদ্মা নদীর মাঝে দুই জাহাজের ধাক্কা, প্রাণ হারালেন যাত্রী, আহত অনেকে
পদ্মা নদীতে বড় দুর্ঘটনা। (প্রতীকী ছবি)

বাংলাদেশ: পদ্মা নদীর মাঝে দুই জাহাজের ধাক্কা, প্রাণ হারালেন যাত্রী, আহত অনেকে

  • বাংলাদেশের শরীয়তপুর অঞ্চলে পদ্মা নদীর মধ্যবর্তী এক জায়গায় দুই জাহাজের সংঘর্য ঘটে। এই সংঘর্যে মৃত্যু হয় খোকন শিকদার নামে এক ব্যক্তির। জাহাজের যাত্রীরা চালককেই এই দুর্ঘটনার জন্য দায়ী করেছেন।

গত রবিবার, বাংলাদেশ স্থানীয় সময় ভোর সোয়া ৪টার দিকে পদ্মা নদীর শরিয়তপুর টার্নিং পয়েন্টের কাছে দুই জাহাজের সংঘর্ষ হয়। এই সংঘর্ষে প্রাণ হারান খোকন শিকদার নামে ওই জাহাজের এক যাত্রী। বাংলাদেশের জাহাজ মন্ত্রকের এক আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, একটি জাহাজ সুফিয়া কামাল ৩০টি যানবাহন এবং তিনশো যাত্রী নিয়ে যাচ্ছিল। উল্টো দিক থেকে আসছিল বেগম রোকেয়া নামক জাহাজ, যেখানে ছিল ৩৪টি যানবাহন ও পাঁচশ যাত্রী। এই দুই জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়। কী কারণে এই সংঘর্ষ হল সেই বিষয়ে তদন্ত চলছে।

সংঘর্ষের পরে জাহাজ দুইটি নিকটবর্তী ঘাটে নোঙর করে। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী এই সংঘর্ষে মোট ৫০ জন আহত হয়েছেন। বাকি যাত্রীরা নিরাপদে জাহাজ থেকে নামতে পেরেছেন।

দুই জাহাজের প্রধান চালক জানিয়েছেন, দুর্ঘটনার সময় সহকারী চালকরা জাহাজ চালাচ্ছিলেন। এই ঘটনার বিস্তারিত তদন্ত হবে জানিয়েছেন স্থানীয় পুলিশ আধিকারিক। তবে যাত্রীদের একাংশ অভিযোগ করেছেন, চালকের অসতর্কতার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

বন্ধ করুন