বাংলা নিউজ > ঘরে বাইরে > মার্কিন মুলুকে একই দিনে গুলি চলল দুই স্কুলে, মৃত ১ পড়ুয়া ও ২ পুলিশকর্মী
মিনেসোটার একটি স্কুলে গুলিতে একজন ছাত্র নিহত এবং অন্য একজন জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

মার্কিন মুলুকে একই দিনে গুলি চলল দুই স্কুলে, মৃত ১ পড়ুয়া ও ২ পুলিশকর্মী

  • মিনেসোটার একটি স্কুলে গুলিতে একজন ছাত্র নিহত এবং অন্য একজন জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের একটি কলেজে দুই ক্যাম্পাস পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানা গিয়েছে। একই দিনে মিনেসোটার একটি স্কুলে গুলিতে একজন ছাত্র নিহত এবং অন্য একজন জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

ভার্জিনিয়া পুলিশ একটি টুইট বার্তায় জানিয়েছে, ব্রিজওয়াটার কলেজ ক্যাম্পাসে কর্মরত এক পুলিশ কর্তা এবং এক ক্যাম্পাস সেফটি অফিসার এক দুষ্কৃতীর গুলিতে নিহত হয়েছেন। তবে বন্দুকবাজকে ধরার আগেই সে পালিয়ে যায়। ঘটনাটি কলেজ ক্যাম্পাসেই হয়েছে। সেই বন্দুকবাজের খোঁজে তল্লাশি চলানো হয়। পরে সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়। 

জানা গিয়েছে, ধৃত ব্যক্তির নাম অ্যালেক্সান্ডার ওয়্যাট ক্যাম্পবেল (২৭)। ধৃত গুলিবিদ্ধ অবস্থায় পুলিশের জালে ধরা দেয় বলে জানা গিয়েছে। এদিকে ঘটনার পর একাধিক এজেন্সির তদন্তকারীরা পৌঁছান ক্যাম্পাসে। ঘটনাটি স্থানীয় সময়ে দুপুর ১টা ২০ মিনিটে হয়েছিল। ভার্জিনিয়ার গভর্নর গ্লেন ইয়ংকিন টুইট করে ঘটনা প্রসঙ্গে লেখেন, ‘আমাকে ব্রিজওয়াটার কলেজের পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছে। বন্দুকধারীকে হেফাজতে রাখা হয়েছে এবং স্টেট ও স্থানীয় পুলিশ ঘটনাস্থলে রয়েছে।’

এদিকে মিনেসোটার রিচফিল্ড টাউনের একটি স্কুলেও এদিন গুলি চালানোর ঘটনা ঘটে। এই ঘটনায় জামারি রাইস নামক এক ছাত্র মারা গিয়েছে। জানা গিয়েছে মৃত জামারি ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনকারী কর্টেজ রাইসের সন্তান। এদিকে ঘটনায় জড়িত থাকা সন্দেহে দু’জনকে গ্রেফতার করেছে রিচফিল্ডের পুলিশ।

বন্ধ করুন