বাংলা নিউজ > ঘরে বাইরে > গরু কেটেছিস কেন? বাড়িতে ঢুকে পিটিয়ে খুন দুই আদিবাসীকে, পেছনে কি বজরং দল?
গরু কাটার অভিযোগে তুলকালাম মধ্যপ্রদেশে। প্রতীকী ছবি. (FILE PHOTO) (HT_PRINT)

গরু কেটেছিস কেন? বাড়িতে ঢুকে পিটিয়ে খুন দুই আদিবাসীকে, পেছনে কি বজরং দল?

  • আহত ব্যক্তির অভিযোগ, লাঠি নিয়ে ওরা এসেছিল। সেটা দেখতে গিয়েছিলেন। সেই সময় তাকে মারধর করা হয়। মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি কমল নাথ টুইট করে জানিয়েছেন, উচ্চ পর্যায়ের তদন্ত করে এই ঘটনায় জড়িতদের কড়া শাস্তি চাই। স্থানীয় সূত্রে জানা গিয়েছে বজরং দল এর পেছনে থাকতে পারে।

গরু কেটে মাংস বাড়িতে রাখার অভিযোগ। আর তার জেরেই মধ্যপ্রদেশের সিওনি জেলায় দুজন আদিবাসীকে পিটিয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় জখম হয়েছে অপর একজন। পুলিশ সূত্রে খবর, অন্তত ২০জন তাদের বাড়়িতে গিয়েছিল। তাদেরকে গণপিটুনি দেওয়া হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাদের। অতিরিক্ত পুলিশ সুপার এসকে মারাভি জানিয়েছেন, দুজন আদিবাসী মারা গিয়েছেন। ১৫-২০ তাদের বাড়িতে গিয়েছিল বলে অভিযোগ উঠেছে। তারা একটি গরুকে মেরেছিল বলে ওই লোকগুলো অভিযোগ তুলেছিল।

পুলিশ জানিয়েছেন, মৃতদের নাম ধান শাহ ইনাওয়াতি ও সম্পত বাত্তি। হিন্দুত্ববাদী একটি গোষ্ঠী ওই ব্যক্তিদের বিরুদ্ধে গরু মেরে মাংস কাটার অভিযোগ তুলেছিল। সোমবার রাতে ১২ কেজি মাংস তাদের বাড়ি থেকে পাওয়া গিয়েছে বলেও দাবি করা হচ্ছে।

এদিকে পুলিশ ইতিমধ্যে ১৫জনের বিরুদ্ধে মামলা শুরু করেছে। পুলিশ জানিয়েছে অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। দুতিন জনকে জেরা করা হচ্ছে। এদিকে আহত ব্যক্তির অভিযোগ, লাঠি নিয়ে ওরা এসেছিল। সেটা দেখতে গিয়েছিলেন। সেই সময় তাকে মারধর করা হয়। মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি কমল নাথ টুইট করে জানিয়েছেন, উচ্চ পর্যায়ের তদন্ত করে এই ঘটনায় জড়িতদের কড়া শাস্তি চাই। স্থানীয় সূত্রে জানা গিয়েছে বজরং দল এর পেছনে থাকতে পারে।

বন্ধ করুন