বাংলা নিউজ > ঘরে বাইরে > Corona Isolation: করোনা আতঙ্কে নিজেরাই ২ বছর ছিলেন আইসোলেশনে! ২ মহিলাকে কেন ভর্তি করতে হল হাসপাতালে?

Corona Isolation: করোনা আতঙ্কে নিজেরাই ২ বছর ছিলেন আইসোলেশনে! ২ মহিলাকে কেন ভর্তি করতে হল হাসপাতালে?

কোভিডে আক্রান্ত আইসোলেশনে থাকা ২ মহিলা। প্রতীকী ছবি।   

দুই মহিলার প্রতিবেশীদের দাবি, বহুদিন ধরেই দুই মহিলা খাওয়া বন্ধ করে দিয়েছিলেন। মা ও মেয়ের এক ছাদের তলায় বসবাস ছিল। তবে কোভিড আতঙ্কে তাঁরা ২০২০ সাল থেকে কার্যত নিজেদের ঘরবন্দি করে রাখতে শুরু করেন। এই সময়কালে ৪১ বছর বয়সী ওই মহিলার স্বামী তাঁদের এসে খাবার দিয়ে যেতেন। তবে গত সপ্তাহে স্বামীর থেকে খাবার নেওয়া তাঁরা বন্ধ করেন।

সদ্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য বলেছেন, ‘সতর্কতার প্রয়োজন, আতঙ্কের নয়।’ করোনা নিয়ে তাঁর এই বার্তা বেশ প্রাসঙ্গিক। উল্লেখ্য, গত ২ বছরে করোনার জেরে শারীরিক দিক থেকে যেমন ক্ষতি দেখা গিয়েছে, তেমনই মানসিকভাবেও এই করোনা আতঙ্কে অনেকেই বিপর্যস্ত হয়েছেন। করোনা থেকে ত্রাণ পেতে বারবার সামাজিক আইসোলেশনের কথা বলা হয়েছে। বলা হয়েছে, ঘরে থাকার কথা। আর সেই মতোই অন্ধ্রপ্রদেশের দুই মহিলা এই ২ বছরে ঘরেই কার্যত নিজেদের বন্দি করে রেখেছিলেন। শেষে সদ্য তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।  নেপথ্যে রয়েছে এক করুণ 'কারণ'।

এই ঘটনা অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী দেলার কুইয়েরু গ্রামের। সেখানে ওই দুই মহিলার প্রতিবেশীদের দাবি, বহুদিন ধরেই দুই মহিলা খাওয়া বন্ধ করে দিয়েছিলেন। মা ও মেয়ের এক ছাদের তলায় বসবাস ছিল। তবে কোভিড আতঙ্কে তাঁরা ২০২০ সাল থেকে কার্যত নিজেদের ঘরবন্দি করে রাখতে শুরু করেন। এই সময়কালে ৪১ বছর বয়সী ওই মহিলার স্বামী তাঁদের এসে খাবার দিয়ে যেতেন। তবে গত সপ্তাহে স্বামীর থেকে খাবার নেওয়া তাঁরা বন্ধ করেন। আর বাড়ি থেকে বের হতে চান না। এরপরই হাসপাতালে যোগাযোগ করেন মহিলার স্বামী। ছুটে আসেন চিকিৎসকরা। এরপরই দেখা যায় মহিলাদের শারীরিক অবস্থা এমনই যে তাঁদের সত্ত্বর ভর্তি করতে হবে হাসপাতালে।

অন্ধ্রপ্রদেশের কাকিনাড়া সরকারি হাসপাতালে দুই মহিলার স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। সেখানের চিকিৎসক টিএনএম ডক্টর সুপ্রিয়া যিনি স্থানীয় হাসপাতালে কর্মরত, তিনি বলেন, ওই মহিলাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য ক্রমাগত খারাপের দিকে যাচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ‘ওঁদের সঙ্গে কথা বলতে গেলেই ওঁরা নিজেদের গুটিয়ে নিচ্ছেন। আর চাদর দিয়ে নিজেদের ঢেকে নিচ্ছেন। স্থানীয় পঞ্চায়েত অফিশিয়ালদের উদ্যোগে শেষমেশ তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’ স্বাস্থ্যকর্মীরা বলছেন,তাঁরা ওই মহিলাদের বাড়ি যখনই যেতেন তখনই দেখতেন তাঁরা বাড়ির ভিতরে জানলা থেকে কথা বলছেন। মনে করা হচ্ছে, করোনা ঘিরে প্রবল আতঙ্কের মধ্যে থেকে তাঁদের মানসিক বিপর্যয় ঘটেছে। আপাতত তাঁরা চিকিৎসাধীন। 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.