বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রিয়াঙ্কার জীবনে দুই নারী, একজন ইন্দিরা অপরজন কে? মনে করালেন রাজীব কন্যা

প্রিয়াঙ্কার জীবনে দুই নারী, একজন ইন্দিরা অপরজন কে? মনে করালেন রাজীব কন্যা

বেঙ্গালুরুতে প্রিয়াঙ্কা গান্ধী। (PTI Photo) (PTI)

তিনি বলেন, দুজন সাহসী নারী আমায় বড় করেছেন। প্রথমজন হলেন আমার ঠাকুমা ইন্দিরা গান্ধী। আমি তাঁকে দেখেছি। আমার যখন ৮ বছর বয়স তখন তিনি তাঁর ছেলেকে হারিয়েছিলেন। তাঁর তখন বয়স ছিল ৩৩ বছর। কাকা সঞ্জয় গান্ধীর মৃত্য়ুর কথা বলেন তিনি।

স্বাতী ভাসিন

কর্ণাটককে পাখির চোখ করেছে কংগ্রেস। দক্ষিণের এই রাজ্যে এবার বিশেষ নজর কংগ্রেসের। সামনেই ভোট। তার আগে ঘর গোছাতে চাইছে কংগ্রেস। সোমবার কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বেঙ্গালুরুতে বৈঠক করেন। সেখানে প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া সহ অন্যান্য নেতাদের নিয়ে তিনি বৈঠক করেন।

এদিন তিনি বার বার নারীশক্তির জয়গান গান। দুই শক্তিশালী নারীর কথা উল্লেখ করেন প্রিয়াঙ্কা। তিনি জানিয়েছেন,আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি নারীরাই আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরেন। নারীরাই বদল আনেন। আজকে সমাজ যতটা এগিয়েছে তার জন্য নারীরাই কৃতিত্বের দাবিদার।

তিনি বলেন, দুজন সাহসী নারী আমায় বড় করেছেন। প্রথমজন হলেন আমার ঠাকুমা ইন্দিরা গান্ধী। আমি তাঁকে দেখেছি। আমার যখন ৮ বছর বয়স তখন তিনি তাঁর ছেলেকে হারিয়েছিলেন। তাঁর তখন বয়স ছিল ৩৩ বছর। কাকা সঞ্জয় গান্ধীর অকাল প্রয়াণের কথা বলেন তিনি। প্রিয়াঙ্কা বলেন, ছেলের মৃত্য়ুর পরের দিনই তিনি দেশসেবার কাজে গিয়েছিলেন।এটাই ছিল তাঁর কর্তব্যের প্রতি নিষ্ঠা। আমৃত্যু তিনি দেশসেবা করেছেন।

প্রিয়াঙ্কা বলেন, আমার মা সোনিয়া গান্ধী আমায় বড় করেছেন। ২১ বছর বয়সে তিনি আমার বাবা রাজীব গান্ধীর প্রেমে পড়েছিলেন। তিনি ইটালি থেকে ভারতে চলে আসেন। তিনি এদেশের ঐতিহ্যের সঙ্গে একাত্ম হওয়ার চেষ্টা করেন। তিনি ইন্দিরাজীর কাছ থেকে সব কিছু বুঝেছেন। মাত্র ৪৪ বছর বয়সে তিনি স্বামী রাজীবকে হারান।

প্রিয়াঙ্কা বলেন, সোনিয়া গান্ধী রাজনীতি পছন্দ করতেন না। কিন্তু তিনি দেশসেবার কাজে নেমে পড়েছিলেন। আর এখন তাঁর বয়স ৭৬ বছর।

এদিকে নারীদের কতটা প্রতিকূলতার মধ্যে পড়তে হয় সেকথা জানান প্রিয়াঙ্কা গান্ধী। তিনি গৃহলক্ষ্মী স্কিমের সূচনা করেন। এক্ষেত্রে প্রতি বাড়ির মহিলা কর্ত্রীকে মাথাপিছু মাসিক ২০০০ টাকা করে দেওয়া হবে।

এদিকে গোটা দেশ জুড়েই ঘুরে দাঁড়াতে চাইছে কংগ্রেস। রাহুল গান্ধী ভারত জোড়ো যাত্রার আয়োজন করেছিলেন। এদিকে হিমাচল প্রদেশের ভোটেও এবার ভালো ফল করেছে কংগ্রেস । সেখানে এবার সরকার গড়েছে কংগ্রেস। তবে হিমাচলে কংগ্রেসের সাফল্যের পেছনে প্রিয়াঙ্কা গান্ধীর ভূমিকা যথেষ্ঠ ছিল বলে মনে করা হয়। এবার সেই প্রিয়াঙ্কাই কর্ণাটক ভোটের আগে একেবারে আদাজল খেয়ে ময়দানে নেমেছেন। তবে বর্তমান পরিস্থতিতে তিনি সফল কতটা হবেন সেটা বলবে সময়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট রাঁচি টেস্টে ভারতের বিরুদ্ধে সাদামাটা পারফরম্যান্স, রবিনসনকে একহাত নিলেন আথারটন ঘুরে দাঁড়াতে বাজার থেকে ৪৫ হাজার কোটি তুলবে ভোডাফোন-আইডিয়া, সবুজ সংকেত বোর্ডের ‘আইনের শাসনের ভোর ফিরবে বাংলায়,’বললেন বোস,তাঁর দেওয়া সময়সীমায় গ্রেফতার শাহজাহান গুলি-মিসাইল তৈরির কারখানায় ৩০০০ কোটি বিনিয়োগ আদানির, মেটাবে দেশের ২৫% চাহিদা মাসের শেষ দিন, তার উপর লিপ ইয়ার! মন ভালো রাখতেই হবে আজ, পড়ুন দিনের সেরা ৫ জোকস বড় বাড়ি পাবেন কোন সরকারি কর্মীরা? DA বৃদ্ধির আগে জানাল কেন্দ্র, কার কপালে নেই? ঘরোয়া ক্রিকেট তাহলে শেষ হয়ে যাবে, BCCI-র অবস্থানকে সমর্থন যুব বিশ্বকাপজয়ী তারকার কোটির মালিক অনন্ত-রাধিকা! বিয়েতে খাবার পরিবেশন করলেন নিজের হাতে, মুগ্ধ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.