বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতীয়দের টুরিস্ট ভিসা দেবে UAE, রয়েছে কিছু শর্ত!

ভারতীয়দের টুরিস্ট ভিসা দেবে UAE, রয়েছে কিছু শর্ত!

প্রতীকী ছবি : পিটিআই (PTI)

রয়েছে কিছু শর্তাবলী। সেগুলি কী?

ভারতীয়দের পুনরায় টুরিস্ট ভিসা দেওয়ার ঘোষণা করল সংযুক্ত আরব আমিরশাহী। কিন্তু রয়েছে কিছু শর্তাবলী। সেগুলি কী?

যাঁরা টুরিস্ট ভিসায় আসবেন, তাঁরা যেন তার আগের ১৪ দিনের মধ্যে UAE-তে না এসে থাকেন। তার পাশাপাশি তাঁদের মানতে হবে আরও একটি শর্ত।

সেটা হল বাধ্যতামূলক আরটি-পিসিআর করোনা টেস্ট। বিমানে ওঠার সর্বোচ্চ ৬ ঘণ্টা আগে টেস্ট করতে হবে। আবার সংযুক্ত আরব আমিরশাহীর মাটি ছুঁয়েই আগে টেস্ট করা হবে। আবুধাবি এবং রাস আল খাইমা বিমানবন্দরে পৌঁছনোর পর যাত্রীদের ১০দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তারপরে আবার সেদেশে থাকার নবম দিনে আরও একবার করোনা টেস্ট করা হবে।

এই একই নিয়ম নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং উগান্ডার ক্ষেত্রে প্রযোজ্য হবে বলে জানানো হয়েছে। 

ধীরে ধীরে সেদেশে ট্রাভেল সংক্রান্ত বিঘিনিষেধ লঘু করছে সংযুক্ত আরব আমিরশাহী। এখনও পর্যন্ত সেখানে মোট ৭ লক্ষেরও বেশি করোনা পজিটিভ কেস মিলেছে। করোনায় প্রাণ হারিয়েছেন ২,০১৮ জন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে ‘খুব সহজ নয়…’, কেমন ICSE-র ইংরেজি লিটারেচারের প্রশ্ন? জানালেন শিক্ষক ও পড়ুয়ারা রসগোল্লা না ছোলা! বন্দে ভারতের খাবারের ছবি নিয়ে হাসির রোল ওরা কেরোসিন ছিটিয়ে দেয়! অবৈধ ক্লাব ভাঙতে পারেনি, হাইকোর্টে বকুনি খেল পুলিশ ISL 2023 (Chennaiyin vs Mumbai) Live Updates: 'টাকা দেওয়ার পর নিয়ে যেও...' BYJU'S থেকে টিভি খুলে নিয়ে গেলেন অভিভাবক-ভিডিয়ো ‘মালালা নই, ভারতে আমি স্বাধীন, নিরাপদ’, কাশ্মীরি ভূমিকন্যার গর্জন UKর সংসদ ভবনে 'বাবা-দাদা আশীর্বাদ করছেন', আকাশকে বার্তা দ্রাবিড়ের, মায়ের পা ছুঁলেন বঙ্গ পেসার শুধু ভাত খেলেই পাবেন মাংসের স্বাদ, অন্য রকম 'হাইব্রিড' খাবার আনছে কোরিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.