বাংলা নিউজ > ঘরে বাইরে > দুবাইতে উদ্বোধন করা হল হিন্দু মন্দিরের, অপূর্ব দেখতে, পদ্মের উপর রয়েছেন দেবতারা

দুবাইতে উদ্বোধন করা হল হিন্দু মন্দিরের, অপূর্ব দেখতে, পদ্মের উপর রয়েছেন দেবতারা

দুবাইতে হিন্দু মন্দিরের উদ্বোধন করা হল। REUTERS/Rula Rouhana (REUTERS)

গাল্ফ নিউজ সূত্রে খবর, দশেরা উৎসব থেকে এই মন্দির সকলের জন্য় খুলে দেওয়া হচ্ছে। সমস্ত ধর্মীয় বিশ্বাসের মানুষ এখানে আসতে পারবেন। ১৬টি বিগ্রহ রাখা হয়েছে এই মন্দিরে। সাদা মার্বেল পাথরে তৈরি এই মন্দির।

দুবাইতে দীর্ঘদিন ধরেই অনেকের ইচ্ছা ছিল জিবেল আলি এলাকায় তৈরি হবে একটি হিন্দু মন্দির। এবার সেই ইচ্ছা পূরণ হল। আরব আমিরশাহির মিনিস্টার অফ টলারেন্স শেখ নাহান বিন মুবারক আল নাহান একটি নতুন হিন্দু মন্দিরের উদ্বোধন করলেন। অপূর্ব দৃষ্টিনন্দন এই মন্দির। কার্যত চোখ ফেরানো যাবে না এই মন্দির দেখলে। 

ইউএইর বাসিন্দা হাসান সাজওয়ানি টুইট করে জানিয়েছেন, দুবাইয়ের নতুন হিন্দু মন্দিরের উদ্বোধন করেছেন মন্ত্রী। সূত্রের খবর, ২০২০ সালে ফেব্রুয়ারি মাসে এই মন্দির তৈরির জন্য শিলান্য়াস করা হয়েছিল। এতদিনে সেটি পূর্ণতা পেল। দশেরা উৎসব শুরু হওয়ার ঠিক আগে এই মন্দিরের উদ্বোধন করা হয়। এটি আসলে সিন্ধি গুরু দরবার মন্দিরের সম্প্রসারিত অংশ।

গাল্ফ নিউজ সূত্রে খবর, দশেরা উৎসব থেকে এই মন্দির সকলের জন্য় খুলে দেওয়া হচ্ছে। সমস্ত ধর্মীয় বিশ্বাসের মানুষ এখানে আসতে পারবেন। ১৬টি বিগ্রহ রাখা হয়েছে এই মন্দিরে। সাদা মার্বেল পাথরে তৈরি এই মন্দির। অপূর্ব কারুকার্য করা রয়েছে পিলারে। সিলিং থেকে ঘণ্টা ঝুলছে। অপূর্ব সুন্দর মন্দিরের অন্দরসজ্জা। আরবিক ও ভারতীয় স্থাপত্যের ছোঁয়া রয়েছে মন্দিরে।

তবে মন্দিরে ইতিমধ্যেই ভিড়় হতে শুরু করেছে। ভিড় এড়াতে বিশেষ কিউআর কোডের মাধ্যমে ভেতরে ঢোকার অনুমতি জোগাড় করতে হচ্ছে। একেবারে মন্দিরের গর্ভগৃহে গোলাপি রঙের থ্রি ডি পদ্ম করা হয়েছে।সেখানেই বেশিরভাগ বিগ্রহ স্থাপন করা হয়েছে। মন্দিরের ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে সকাল সাড়ে ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত মন্দির খোলা থাকবে।রোজ অন্তত ১ হাজার থেকে ১২০০ ভক্ত এখানে আসতে পারেন।

বন্ধ করুন