বাংলা নিউজ > ঘরে বাইরে > Sanatan Dharma: 'উদয়নিধিও ডেঙ্গু আর করোনার সন্তান!' সনাতন ধর্ম বিতর্কে মন্ত্রীকে আক্রমণ কথাশিল্পীর

Sanatan Dharma: 'উদয়নিধিও ডেঙ্গু আর করোনার সন্তান!' সনাতন ধর্ম বিতর্কে মন্ত্রীকে আক্রমণ কথাশিল্পীর

উদয়নিধি স্ট্যালিন ও কথক প্রদীপ মিশ্র। লাইভ হিন্দুস্তান। 

স্ট্যালিন এর আগে জানিয়েছিলেন সনাতন ধর্ম অনেকটা ম্যালেরিয়া আর ডেঙ্গুর মতো। এটা তাড়ানো দরকার। আর এ রাজা একে একেবারে এডস, কুষ্ঠের সঙ্গে কার্যত তুলনা করলেন।

উদয়নিধি স্ট্যালিনের সনাতন ধর্ম কার্যত শোরগোল ফেলে দিয়েছে গোটা বাংলায়। এবার বিখ্যাত কথক পন্ডিত প্রদীপ মিশ্র একেবারে তীব্র আক্রমণ করলেন তাঁকে। প্রদীপ মিশ্রের প্রশ্ন তাঁর অভিভাবকরা সনাতন কি না সেটা প্রশ্ন করতে পারেন। তাঁর দাদু ঠাকুমা সনাতন ছিলেন কি না সেটা জানা হোক। আর যদি সনাতন ধর্ম ডেঙ্গু , ম্যালেরিয়া বা করোনা হয়ে থাকে তবে তিনিও( উদয়নিধি স্ট্যালিন) করোনা, ডেঙ্গুর সন্তান।

মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়াতে শিবপুরান পাঠের জন্য এসেছিলেন তিনি। ৫ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত এই কর্মসূচি হবে। প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ এই অনুষ্ঠানের আয়োজন করেছেন। এদিকে সাংবাদিকরা তাঁকে স্ট্যালিনের মন্তব্য নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, যিনি সনাতন ধর্মকে ডেঙ্গু, ম্যালেরিয়া, করোনার সঙ্গে তুলনা করছেন তাঁকে প্রশ্ন করা হোক তাঁর পূর্বপুরুষ কারা। তিনি বলেন বহু কাল ধরেই ধর্মের সঙ্গে রাজনীতি জড়িয়ে ছিল। তা সে জনক মহারাজাই হোন বা বিক্রমাদিত্যই হোন। ধর্মের সঙ্গে রাজনীতি সবসময়ই জড়িয়ে রয়েছে।

শিবপুরান কথা হচ্ছিল ছিন্দওয়াড়াতে। প্রদীপ মিশ্র এনিয়ে কমল নাথের প্রশংসা করেন। হনুমান মন্দির তৈরি করে কমল নাথ ভালো কাজ করেছেন বলে দাবি করেছেন প্রদীপ মিশ্র। এখানে হনুমানজীর ১০০ ফুট মূর্তি করা হয়েছে। এই উদ্যোগকে সাধুবাদ জানালেন তিনি।

স্ট্যালিন এর আগে জানিয়েছিলেন সনাতন ধর্ম অনেকটা ম্যালেরিয়া আর ডেঙ্গুর মতো। এটা তাড়ানো দরকার। আর এ রাজা একে একেবারে এডস, কুষ্ঠের সঙ্গে কার্যত তুলনা করলেন।

এই মন্তব্যের পরে ফের গোটা দেশ জুড়ে শোরগোল পড়ে যায়। এনিয়ে মুখ খুলেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি লিখেছেন, এটা অত্যন্ত ঘৃণাসূচক মন্তব্য। ভারতের ৮০ শতাংশ মানুষকে ওরা টার্গেট করছেন।

এদিকে ডিএমকে এমপি এ রাজা স্ট্যালিনের কথাকে কার্যত সমর্থন করে জানিয়েছেন, এই রোগের সঙ্গে সামাজিক কোনও সংস্কার নেই। খুব সততার সঙ্গে বলছি, কুষ্ঠের মতো এএইচআইভিকেও অত্যন্ত খারাপ চোখে দেখা হয়। এগুলিকে( সনাতন) এইএচআইভি ও কুষ্ঠের মতো রোগ হিসাবে দেখা দরকার।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

Health Tips: চা খাওয়া বন্ধ করলে শরীরের কী হবে? কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত পোগবা ৫ বছরের দাম্পত্যে ইতি, সোহমের সঙ্গে প্রেমচর্চা, দ্বিতীয় বিয়ে করবেন শোলাঙ্কি? ডাবলিনে মধুচন্দ্রিমা হয় পরম-পিয়ার! অনুপম-প্রশ্মিতাও কি সেই পথেই হাঁটছেন? বাংলায় পা রেখে একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস–উদ্বোধন মোদীর, নির্বাচনের জের লক্ষ্মী কাকিমার সেটে প্রেম, সেই স্বর্ণ-অর্পিতার বাড়িতে হাজির অপরাজিতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.