বাংলা নিউজ > ঘরে বাইরে > সাহস থাকলে সরকার ফেলে দেখান, বিজেপি-কে চ্যালেঞ্জ ছুড়লেন উদ্ধব
বিজেপি-র বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুললেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।
বিজেপি-র বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুললেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

সাহস থাকলে সরকার ফেলে দেখান, বিজেপি-কে চ্যালেঞ্জ ছুড়লেন উদ্ধব

  • মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেছি, সেই দিন থেকে মহারাষ্ট্রে সরকার ফেলে দেওয়ার কথা শুনে আসছি। সাহস থাকলে তা করে দেখান।

যে দিন মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেছি, সেই দিন থেকে মহারাষ্ট্রে সরকার ফেলে দেওয়ার কথা শুনে আসছি। এক বছর পেরিয়ে গেল। সাহস থাকলে তা করে দেখান। শিবসেনার বার্ষিক দশেরা অনুষ্ঠানে বিজেপি-কে এ ভাবেই চ্যালেঞ্জ ছুড়ে দিলেন উদ্ধব ঠাকরে।

দশেরা উপলক্ষে সোমবার মুম্বইয়ে সেনার সভায় ভাষণ দিতে গিয়ে উদ্ধব বলেন, ‘আমাদের হিন্দুত্ব নিয়ে ক্রমাগত খোঁচা দেওয়া হচ্ছে। কেন এখনও রাজ্যে সাধারণের জন্য মন্দির খুলে দেওয়া হচ্ছে না,তাই নিয়ে প্রশ্ন করা হচ্ছে। বলা হচ্ছে, বালাসাহেব ঠাকরের হিন্দুত্বনীতির সঙ্গে আমার কাজের অমিল রয়েছে। আপনাদের হিন্দুত্ব সীমিত রয়েছে ঘণ্টা আর বাসনপত্র বাজানোয়। আমাদের হিন্দুত্বের সংজ্ঞা তার থেকে আলাদা।’

ভাষণে কেন্দ্রের বিরুদ্ধে কোভিড প্রতিষেধক ভ্যাক্সিন নিয়ে রাজনীতি করার অভিযোগও তুলেছেন সেনা প্রধান। শুধুমাত্র বিহার নির্বাচনে ফায়দা লোটার জন্য সে রাজ্যে বিনামূল্যে টিকাকরণের প্রচার চালাচ্ছে বিজেপি, অভিযোগ উদ্ধবের। 

এ দিন তিনি দাবি করেন, ‘বিহারে বিনামূল্যে ভ্যাক্সিন দেওয়ার কথা আপনারা বলছেন। দেশের বাকি অংশ কি পাকিস্তানে না কি বাংলাদেশে অবস্থিত? যাঁরা এই প্রচার চালাচ্ছেন, তাঁদের লজ্জা পাওয়া উচিত। মনে রাখবেন, আপনারা কিন্তু কেন্দ্রীয় ক্ষমতায় আসীন।’

প্রসঙ্গত, বিহার বিধানসভা নির্বাচনের প্রচারে রাজ্যবাসীকে বিনামূল্যে কোভিড টিকাকরণের প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। স্বাভাবিক ভাবেই এতে সমালোচনার ঝড় তুলেছেন বিরোধীরা। গত ২০ অক্টোবর কোভিড প্রতিষেধক ভ্যাক্সিন তৈরি হলে তা সমস্ত দেশবাসীর জন্য বিনামূল্যে দেওয়া হবে বলে ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বন্ধ করুন