বাংলা নিউজ > ঘরে বাইরে > Uddhav Thackeray Covid Positive: দেখা করতে পারলেন না কমল নাথ, রাজ্যপালের পর কোভিড আক্রান্ত উদ্ধবও
উদ্ধব ঠাকরে কোভিড আক্রান্ত (ANI)

Uddhav Thackeray Covid Positive: দেখা করতে পারলেন না কমল নাথ, রাজ্যপালের পর কোভিড আক্রান্ত উদ্ধবও

  • Uddhav Thackeray Covid Positive: আজকে দুপুর ১টা সময় উদ্ধবের মন্ত্রিসভার বৈঠকে বসার কথা ছিল। তার আগেই তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর মিলল। এদিন কংগ্রেসের ভারপ্রাপ্ত পর্যবেক্ষক কমল নাথ উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করতে পারেননি। এরপরই তিনি সংবাদমাধ্যমকে জানান যে উদ্ধব করোনা আক্রান্ত।

রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির পর এবার কোভিড আক্রান্ত হলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আজকে দুপুর ১টা সময় তাঁর মন্ত্রিসভার বৈঠকে বসার কথা ছিল। তার আগেই তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর মিলল। এদিন কংগ্রেসের ভারপ্রাপ্ত পর্যবেক্ষক কমল নাথ উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করতে পারেননি। এরপরই তিনি সংবাদমাধ্যমকে জানান যে উদ্ধব করোনা আক্রান্ত। উল্লেখ্য, গতকালই মহারাষ্ট্রের পর্যবেক্ষক হিসেবে কংগ্রেস নিয়োগ করেছে কমল নাথকে। এই আবহে আজকে এনসিপি প্রধান শরদ পাওয়ার এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক করার কথা ছিল তাঁর। এদিকে দুপুরের মন্ত্রিসভার বৈঠক মুখ্যমন্ত্রী ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে করবেন বলে জানা গিয়েছে।

এদিকে এদিন কংগ্রেস নেতা বালাসাহেব থোরাটের বাসভবনে অনুষ্ঠিত হয় কংগ্রেসের পরীষদীয় দলের বৈঠক। সেই বৈঠকের আগে কংগ্রেসের পরিষদীয় দলনেতা বালাসাহেব থোরাটের সঙ্গে দেখা করেন কংগ্রেসের পর্যবেক্ষক কমল নাথ। তিনি সাংবাদিকদের বর্তমান পরিস্থিতি সম্পর্কে বলেন, ‘টাকার খেলায় ঝাড়খণ্ড এবং মধ্যপ্রদেশের মতো রাজ্যে যে ধরনের রাজনীতি হয়েছে তা ভারতের সংবিধানের পরিপন্থী। এ ধরনের রাজনীতির উত্থান ভবিষ্যতের জন্য বিপজ্জনক নজির স্থাপন করে।’

এদিকে শিবসেনার ভাঙনে উদ্বিগ্ন এনসিপিও। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল মুম্বাইয়ে এনসিপি প্রধান শরদ পাওয়ারের বাড়িতে বৈঠক করেন। মহারাষ্ট্রের মন্ত্রী বালাসাহেব পাতিলও কিছুক্ষণ পরেই পৌঁছে যান শরদ পাওয়ারের বাসভবনে। দীর্ঘক্ষণ বর্ষীয়ান নেতাদের কথাবার্তার হয়। এদিকে গতকাল শরদ পাওয়ারের উদ্ধবের সঙ্গে বৈঠক করার কথা থাকলেও সেই বৈঠক হয়েছে কি না, তা জানা যায়নি। এর আগে গতকাল শিবসেনার বিধায়কদের নিয়ে নিজের বাসভবনে বৈঠক করেছিলেন উদ্ধব ঠাকরে। সেখানে মাত্র ১৮ জন বিধায়ক উপস্থিত ছিলেন বলে জানা যায় সূত্র মারফত। এই আবহে সরকারের পতনের একটি প্রবল সম্ভাবনা দেখা দিয়েছে। যা নিয়ে উদ্বিগ্ন শিবসেনার শরিক কংগ্রেস, এনসিপিও।

বন্ধ করুন