বাংলা নিউজ > ঘরে বাইরে > BJP-সেনা জোটের জল্পনা উসকে কেন্দ্রীয় মন্ত্রীকে 'ভবিষ্যতের সহকর্মী' আখ্যা উদ্ধবের
cমারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (ফাইল ছবি : পিটিআই) (HT_PRINT)
cমারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (ফাইল ছবি : পিটিআই) (HT_PRINT)

BJP-সেনা জোটের জল্পনা উসকে কেন্দ্রীয় মন্ত্রীকে 'ভবিষ্যতের সহকর্মী' আখ্যা উদ্ধবের

  • কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভেকে 'ভবিষ্যতের সহকর্মী' হিসেবে আখ্যা দিলেন উদ্ধব ঠাকরে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভেকে 'ভবিষ্যতের সহকর্মী' হিসেবে আখ্যা দিতেই মহারাষ্ট্রে ফের রাজনৈতিক জল্পনা তুঙ্গে। বিজেপি-শিবসেনার জোটের সম্ভাবনা উসকে দিয়ে ঔরঙ্গাবাদে এক অনুষ্ঠানে দানভেকে সম্বোধন করতে গিয়ে উদ্ধব বলেন, 'এখানে উপস্থিত রয়েছেন আনার প্রাক্তন এবং... আমরা যদি ভবিষ্যতে ফের একসঙ্গে হই, তাহলে ভবিষ্যতের সহকর্মী...।' উদ্ধবের এই মন্তব্যেই এখন জল্না তুঙ্গে উঠেছে বিজেপি-শিবসেনা জোট নিয়ে।

দানভে জালনা থেকে বিজেপির নির্বাচিত সাংসদ। তিনি কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রীও বটে। উদ্ধবের বক্তব্যের পর দানভে বলেন, দুই দলই (বিজেপি ও শিবসেনা) একই মতাদর্শে বিশ্বাসী। বিজেপিও যে শিবসেনার সঙ্গে সম্পর্ক মেরামতে আগ্রহী, তা জানান দানভে।

এরপরই এই বিষয়ে মহারাষ্ট্র বিধানসভার বিরোধী নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশকে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'রাজনীতিতে কোনও কিছুই অসম্ভব নয়, তবে এই মুহূর্তে দুই দলের জোট হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।'

এদিকে এই বিষয়ে বিজেপির রাজ্য সভাপতি চন্দ্রকান্ত পাতিলকে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'এহেন মন্তব্য করার সময় মুখ্যমন্ত্রী যে কী ভাবছিলেন, তা আমার জানা নেই।' উল্লেখ্য, ২০১৯ সালে নির্বাচনের পর বিজেপির সঙ্গ ছেড়ে এনসিপি ও কংগ্রেসের সঙ্গে সরকার গড়ে শিবসেনা। মহাআঘাড়ি সরকার গঠনের পর থেকে অবশ্য তিন জোট সঙ্গীর মধ্যে ঠোকাঠুকি লেগেই রয়েছে। আবার বিজেপি, শিবসেনা পুনর্মিলনের জল্পনাও হাওয়ায় ভেসে চলেছে।

 

বন্ধ করুন