বাংলা নিউজ > ঘরে বাইরে > Ukraine Crisis: ইউক্রেনে রুশ হামলার মাঝে রাতারাতি বড় সিদ্ধান্ত রাষ্ট্রপতি কোবিন্দের, বাতিল ত্রিদেশীয় সফর
রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে প্রধানমন্ত্রী মোদী। ছবি সৌজন্য- ANI Photo (ANI)

Ukraine Crisis: ইউক্রেনে রুশ হামলার মাঝে রাতারাতি বড় সিদ্ধান্ত রাষ্ট্রপতি কোবিন্দের, বাতিল ত্রিদেশীয় সফর

  • সফর শুরুর ঠিক আগের দিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বাতিল করেন তাঁর ত্রিদেশীয় সফর। উল্লেখ্য, ইউক্রেনের বুকে রুশ হামলার ফলে সেখানে ১৫০০০ ভারতীয় আটকে রয়েছেন। ইতিমধ্যেই এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু সংবাদ পাওয়া গিয়েছে। উল্লেখ্য, রাষ্ট্রপতি ভবনের মুখপাত্র জানিয়েছেন,' সফর বাতিল হয়েছে। আর বিদেশমন্ত্রকের কাছে রয়েছে এর বিস্তারিত তথ্য।'

ইউক্রেন পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই মঙ্গলবার রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে আলোচনা করেন প্রধানমন্ত্রী মোদী। সোমবার ইউক্রেন পরিস্থিতি নিয়ে কেন্দ্রের হাইভোল্টেজ বৈঠকের পর মঙ্গলবারই পরিস্থিতি সম্পর্কে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে অবহিত করেন প্রধানমন্ত্রী মোদী। এরপরই ত্রিদেশীয় সফর বাতিলের সিদ্ধান্ত নেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। উল্লেখ্য, সারবিয়া, সেন্ট ভিনসেন্ট, জামাইকা ও গ্রেনাডাইনসের সফরে আগামীকালই রওনা হওয়ার কথা ছিল।

সফর শুরুর ঠিক আগের দিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বাতিল করেন তাঁর ত্রিদেশীয় সফর। উল্লেখ্য, ইউক্রেনের বুকে রুশ হামলার ফলে সেখানে ১৫০০০ ভারতীয় আটকে রয়েছেন। ইতিমধ্যেই এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু সংবাদ পাওয়া গিয়েছে। উল্লেখ্য, রাষ্ট্রপতি ভবনের মুখপাত্র জানিয়েছেন,' সফর বাতিল হয়েছে। আর বিদেশমন্ত্রকের কাছে রয়েছে এর বিস্তারিত তথ্য।' উল্লেখ্য, করোনার অতিমারীর মাঝে এই সফরই ছিল রাষ্ট্রপতির দ্বিতীয় আন্তর্জাতিক সফর। এর আগে ডিসেম্বরে তিনি বাংলাদেশের সফরে গিয়েছিলেন। উল্লেখ্য, সফর বাতিল ইস্যুতে এখনও পর্যন্ত কিছু জানায়নি বিদেশমন্ত্রক। তবে ইউক্রেনের পরিস্থিতি দেখেই এদিন এক অনুষ্ঠানের মাঝে গোটা পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন মোদী।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর উপস্থিতিতে মঙ্গলবার আরোগ্য বন উদ্বোধন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এই আরোগ্যবনে থাকবে বেশ কিছু ওষধি গাছ। উল্লেখ্য, রাষ্ট্রপতি ভবনেই এই নয়া বাগানের উদ্বোধন হয়। আর সেই উদ্বোধনী অনুষ্ঠানেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে আলোচনা করেন প্রধানমন্ত্রী। তারপরই তিন দেশের সফরকে বাতিল রাখার সিদ্ধান্ত নেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

বন্ধ করুন