বাংলা নিউজ > ঘরে বাইরে > Video: জেলেনস্কি এককালে ছিলেন তুখর নৃত্যশিল্পী! ইউক্রেনের মসনদে বসার আগে কী ঘটেছিল?

Video: জেলেনস্কি এককালে ছিলেন তুখর নৃত্যশিল্পী! ইউক্রেনের মসনদে বসার আগে কী ঘটেছিল?

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের প্রেসিডেন্ট এককালে ছিলেন তুখর নৃত্য শিল্পী। ছবি সৌজন্য-  Ukrainian Presidential Press Office via AP (AP)

২০১৯ সালে ইউক্রেনের প্রেসিডেন্টের মসনদে বসেন ভলদিমির জেলেনস্কি। তবে তার আগে জেলেনস্কির পরিচিতি ছিল একজন কৌতূক অভিনেতা হিসাবে। বহু ইউক্রেনিয় ফিল্ম ও টেলি সিরিজে তিনি অভিনয় করেন। জনপ্রিয় ইউক্রেনিয় রাজনৈতিক কৌতূক সিরিজ 'সারভেন্ট অফ দ্য পিপল' এ অভিনয় করেছিলেন তিনি।

যে কূটনীতি ও প্রতিরক্ষা শক্তির সঙ্গে ইউক্রেন রাশিয়ার দুর্দমনীয় আঘাতকে প্রতিহত করছে, তার প্রশংসা বিশ্বজুড়ে রয়েছে। একই সঙ্গে প্রশাংসা পাচ্ছেন সেদেশের প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কি। এই যুদ্ধবিধ্বস্ত পরিস্থিতিতে তিনি যেভাবে সামাল দিচ্ছেন, তা নিয়ে উঠে এসেছে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রশংসাবাক্য।

উল্লেখ্য, ২০১৯ সালে ইউক্রেনের প্রেসিডেন্টের মসনদে বসেন ভলদিমির জেলেনস্কি। তবে তার আগে জেলেনস্কির পরিচিতি ছিল একজন কৌতূক অভিনেতা হিসাবে। বহু ইউক্রেনিয় ফিল্ম ও টেলি সিরিজে তিনি অভিনয় করেন। জনপ্রিয় ইউক্রেনিয় রাজনৈতিক কৌতূক সিরিজ 'সারভেন্ট অফ দ্য পিপল' এ অভিনয় করেছিলেন তিনি। এর আগে ২০০৬ সালে ইউক্রেনিয় ডান্স রিয়্যালিটি শো 'ডান্সিং উইথ দ্য স্টারস' এ নাচে তাক লাগিয়ে দেন জেলেনস্কি। আর সেই প্রতিযোগিতা জিতেও নিয়েছিলেন তিনি। এছাড়াও 'প্যাডিংটন' ফিল্মের ইউক্রেনিয় ভার্সানে ভলুকের ভূমিকায় অভিনয় করেন জেলেন্সকি। অভিবেতা হিউ বর্নফিল সেই ঘটনার ভিডিয়ো পোস্টও করেন। তবে ইতিমধ্যেই সবচেয়ে বেশি ভাইরাল হয়েছে ইউক্রেনিয় প্রেসিডেন্টের ডান্স রিয়্যালিটি শো-র ভিডিয়ো।

 

এদিকে, যুদ্ধ পরিস্থিতির মাঝে বুধবার তাঁর ভাষণে ইউরোপিয় ইউনিয়নের মন জয় করে নেন ইউক্রেনের প্রেসিডেন্ট। তাঁর ভাষণে জেলেনস্কি জানিয়েছেন, ইউরোপিয় ইউনিয়নের প্রমাণ করা উচিত যে তারা রয়েছে ইউক্রেনের সঙ্গে। ভাষণে জেলেনস্কি বলেন, 'আপনাদের ছাড়া ইউক্রেন একা হয়ে যাবে। আমরা আমাদের শক্তির পরিচয় দিয়েছি। ... প্রমাণ করুন যে আপনারা আমাদের চলে (ভেসে) যেতে দেবন না।' তিনি জানান তাঁদের সমস্ত শহর দখল হতে শুরু করেছে,তবুও তাঁদের স্বাধীনতা ও ভূমিকে ফিরে পাওয়ার চেষ্টায় তাঁরা এই পথে এগিয়ে যাচ্ছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

Optical Illusion: এই ছবিতে রানিকে খুঁজে বের করা সহজ নয়! আপনি পারবেন ৫ সেকেন্ডে? IPL শুধু ক্রিকেট নয়… সমর্থকদের সামনে নামতে মুখি রয়েছেন DC অধিনায়ক পুকুরে জাল ফেলতেই উঠে এল ১ কেজি ওজনের ইলিশ ‘তুমি সব অ্যাঙ্গেল থেকেই…’! প্রশংসা মহিলা প্রতিযোগীর, লজ্জায় গাল লাল সৌরভের সন্দেশাখালিতে বিক্ষোভে প্ররোচনা দেওয়ার অভিযোগ, মিনাখাঁ থেকে গ্রেফতার ISF নেত্রী ৮ না ৯ মার্চ কবে মহাশিবরাত্রি? জেনে নিন সঠিক তারিখ ও পুজো বিধি এক আঙুলের চেয়েও ছোট 'ওয়াশিং মেশিন', কাজ করছে একই নিয়মে! কিনবেন নাকি রবিতে শনির দশা সোনার রেটে, তিলোত্তমায় আজ হলুদ ধাতু বিকোচ্ছে কততে? সম্প্রীতি উড়ালপুলে দুর্ঘটনা, গার্ডরেলে ধাক্কা মেরে ছিটকে পড়ল বাইক, মৃত ২ ভবিষ্যতের ধোনি, রাঁচিতে ধ্রুব'র ব্যাটিং দেখে দরাজ সার্টিফিকেট এই কিংবদন্তির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.