বাংলা নিউজ > ঘরে বাইরে > Ukraine War: ‘ইউক্রেনে আটকে পড়া পড়ুয়াদের অপমান করেছেন কেন্দ্রীয় মন্ত্রী’, তোপ কংগ্রেসের

Ukraine War: ‘ইউক্রেনে আটকে পড়া পড়ুয়াদের অপমান করেছেন কেন্দ্রীয় মন্ত্রী’, তোপ কংগ্রেসের

ইউক্রেনে আটকে পড়া পড়ুয়াদের ফেরানো হচ্ছে দেশে (Shrikant Singh)

কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীর এক মন্তব্য ঘিরে চরম বিতর্ক তৈরি হয়েছে। যা নিয়ে সরব হয়েছে কংগ্রেস।

‘কেন্দ্রীয় মন্ত্রী ইউক্রেনে আটকে পড়া ভরতীয় পড়ুয়াদের অপমান করেছেন’, অভিযোগ কংগ্রেসের

ইউক্রেনে গতকালই মৃত্যু হয় ভারতীয় মেডিক্যাল পড়ুয়া নবীন শেখরাপ্পা। আর এরই মধ্যে বিদেশে মেডিক্যাল পড়তে যাওয়া পড়ুয়াদের নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী। যা নিয়ে কংগ্রেসের তরফে এবার পাল্টা তোপ দাগা হল কেন্দ্রীয় সরকারকে। বেশ কিছুদিন ধরেই রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীরা ইউক্রেনে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের ভিডিয়ো টুইট করে সরকারের উপর চাপ বাড়াচ্ছিলেন। এর মাঝে এক ভারতীয়র মৃত্যুতে আরও চাপে পড়েছে কেন্দ্র। যদিও পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চলছে। বাকি ভারতীয়দের দ্রুত দেশে ফেরানোর কাজ চলছে। এরই মাঝে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘বিদেশে মেডিক্যাল পাঠরত ৯০ শতাংশ ভারতীয় ভারতের কোয়ালিফাইং পরীক্ষা পাশ করতে পারেন না।’ আর এই মন্তব্যের প্রেক্ষিতে এবার পাল্টা তোপ দাগলেন কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা।

নবীনের মৃত্যুতে শোক প্রকাশ করে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেন যে মোদী সরকার আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের পরিত্যাগ করেছে। তিনি বলেন, ‘প্রহ্লাদ যোশী ইউক্রেনে আমাদের ছাত্রদের নিন্দা ও অপমান করছেন; শুধুমাত্র ফটো অপ চলছে, কোনো অ্যাকশন নেই।’ তিনি প্রধানমন্ত্রীকে এ নিয়ে প্রশ্ন করেন, সরকারের ‘অসংবেদনশীলতার’ কারণে যারা তাদের সন্তানকে হারাচ্ছেন, সেই মৃতদের আত্মীয়দের প্রধানমন্ত্রী কী বলবেন?

এর আগে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী বলেন, 'বিদেশে মেডিক্যাল পাঠরত ৯০ শতাংশ ভারতীয় ভারতের কোয়ালিফাইং পরীক্ষা পাশ করতে পারেননা।' এই বার্তা দিয়ে তিনি বলেন, 'কেন পড়ুয়ারা পড়াশোনার জন্য বিদেশে চলে যাচ্ছেন, সেটা নিয়ে ডিবেট করার এখন সঠিক সময় নয়।' উল্লেখ্য, বিদেশে যাঁরা এমবিবিএস পাশ করেন, তাঁদের ভারতে চিকিৎসক হিসাবে স্বীকৃত হতে 'ফরেন মেডিক্যাল গ্র্যাজুয়েট এক্সামিনেশন' পরীক্ষা পাশ করতে হয়। আর সেই পরীক্ষা পাশ করলে তবেই ভারতে তাঁরা চিকিৎসক হিসাবে স্বীকৃতি হতে পারেন। কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীর দাবি, বিদেশ থেকে এমবিবিএস পাশ করে এসে এই 'ফরেন মেডিক্যাল গ্র্যাজুয়েট এক্সামিনেশন' পরীক্ষা পাশ করতে গিয়ে বহু পরীক্ষার্থীই আটকে যাচ্ছেন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ ৪ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে Hardik-Natasha: 'আমি অপেক্ষা করছি…' বিবাহবিচ্ছেদের গুঞ্জনের মাঝেই নাতাশার পোস্ট! সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ঝটপট বাড়বে মেটাবলিজম, লাঞ্চের পরে কী খাবেন জেনে নিন হাতির দাঁতের মূর্তি বিক্রির বিজ্ঞাপন, ক্রেতা সেজে ধরা হল ব্যক্তিকে রানিকে ‘অভদ্র’ বলে আক্রমণ কঙ্গনার হেয়ার স্টাইলিস্টের, ‘এত বদমেজাজ…’ গঙ্গা দশেরায় তৈরি হচ্ছে অনেক শুভ যোগ, ঘরে সুখ-সমৃদ্ধি আনতে কী করবেন জেনে নিন ভোট মিটতেই জমি জটিলতায় পাঠান, ভাদোদরা পুরসভার বেআইনি দখলের নোটিস

T20 WC 2024

সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.