বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘মায়ের জন্য বেঁচেছি’, ইউক্রেন হাসপাতাল থেকে কাতর আর্তি গুলিবিদ্ধ ভারতীয়র

‘মায়ের জন্য বেঁচেছি’, ইউক্রেন হাসপাতাল থেকে কাতর আর্তি গুলিবিদ্ধ ভারতীয়র

ইউক্রেন হাসপাতাল থেকে কাতর আর্তি গুলিবিদ্ধ ভারতীয়র (ছবি রয়টার্স) (REUTERS)

কিয়েভ ছেড়ে সীমান্তে আসার পথে গুলিবিদ্ধ হন ভারতীয় পড়ুয়া। পরে গুলিবিদ্ধ পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আজকে সকালেই পোল্যান্ড থেকে কেন্দ্রীয় মন্ত্রী জেনারেল (অবসরপ্রাপ্ত) ভিকে সিং জানিয়েছিলেন যে এক ভারতীয় পড়ুয়া কিয়েভ ছেড়ে সীমান্তে আসার পথে গুলিবিদ্ধ হন ভারতীয় পড়ুয়া। পরে গুলিবিদ্ধ পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে জানা যায়, জখম পড়ুয়ার নাম হরজ্যোত সিং। তিনি দিল্লির বাসিন্দা। বর্তমানে হরজ্যোত হাসপাতালে ভর্তি কিয়েভে। এক সংবাদ চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে হরজ্যোত বলেন দূতাবাস থেকে তাঁর সঙ্গে সঠিক ভাবে যোগাযোগ করা হয়নি।

গুলিবিদ্ধ পড়ুয়া বলেন যে যখন গুলি চালানো হয়, সেই সময় তিনি একটি ট্যাক্সিতে ছিলেন। তাঁর সঙ্গে অন্য দুই জনও ছিলেন। হরজ্যোত জানান, আচমকা তিনি বন্দুকের আওয়াজ শুনতে পান। এর কিছুক্ষণ পরে তিনি অজ্ঞান হয়ে পড়েন। পরে জ্ঞান ফিরলে তিনি নিজেকে একটি হাসপাতালে দেখতে পান। আপাতত সেখানে তাঁর চিকিৎসকরা তাঁকে বলেন যে তাঁর শরীরে একাধিক গুলি বিদ্ধ হয়েছিল।

তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘দয়া করে আমাকে এখান থেকে সরিয়ে নিয়ে যান। ভেবেছিলাম মরে যাব, কিন্তু এত তাড়াতাড়ি মরতে চাইনি। আমি আমার পরিবারের সাথে আমি আমার জীবন কাটাতে চাই। মায়ের প্রার্থনার জোরেই আজ আমি বেঁচে আছি।’ ভারতীয় দূতাবাস থেকে ২০ মিনিট দূরে কিয়েভ ক্লিনিকাল হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। 

এর আগে সকালে ভিকে সিং বলেন, ‘আমি আজ জানতে পেরেছি যে কিয়েভ থেকে আসার পথে একজন ছাত্রকে গুলি করা হয় এবং মাঝপথে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়ে। আমরা চেষ্টা করছি যত কম সম্ভব ক্ষয়ক্ষতি হয়। সর্বোচ্চ চেষ্টা চলছে উদ্ধারকাজ সম্পন্ন করার।’ তিনি আরও বলেন, ‘ভারতীয় দূতাবাস এর আগে অগ্রাধিকারের ভিত্তিতে সাফ জানিয়ে দিয়েছিল যে সকলের অবিলম্বে কিয়েভ ত্যাগ করা উচিত। যুদ্ধের সময় বন্দুকের বুলেট কারো ধর্ম ও জাতীয়তার দিকে তাকায় না।’ বর্তমানে জেনারেল ভিকে সিং পড়ুয়াদের উদ্ধারকাজের তদারকি করতে পোল্যান্ডে রয়েছেন।

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের মদের কারবার বন্ধ করায় লাগাতার কুপ্রস্তাব TMCর, আপমানে আত্মহ.ত্যার চেষ্টা গৃহবধূর এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল ৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে কেদারনাথের শ্যুটিং চলাকালীনই সারার নামে ৫ কোটির মামলা করেন নির্মাতারা! কেন? এই ৫ সবজির খোসা ফেলে খান? জানেন কত বড় ভুল করছেন বাংলায় আবার উঠে এল জঙ্গিযোগ, এসটিএফের গোপন অভিযানে গ্রেফতার একাধিক শনিবার আসতেই লাফিয়ে বাড়ল আয়, ৯ দিনে মোট কত লক্ষ্মীলাভ হল চান্দু চ্যাম্পিয়নের?

T20 WC 2024

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.