বাংলা নিউজ > ঘরে বাইরে > ‌অসমে পুলিশের গুলিতে খতম আলফার শীর্ষ কমান্ডার
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

‌অসমে পুলিশের গুলিতে খতম আলফার শীর্ষ কমান্ডার

  • গোয়ান্দাদের কাছ থেকে অনেক আগেই পুলিশ খবর পেয়েছিল যে আলফা জঙ্গিরা দেশ বিরোধী অন্য সংগঠনের সঙ্গে যোগসাজশ করে বড় ধরনের কোনও অপহরণের ছক কষছে।

অসমে পুলিশের গুলিতে খতম আলফা জঙ্গি।বৃহস্পতিবার বনগোইগাঁও জেলার বেসিমারিতে পুলিশের সঙ্গে নিরাপত্তারক্ষীদের তীব্র গুলির লড়াই হয়।সেই গুলির লড়াইতে খতম আলফা–ইনডেপেনডেন্ট জঙ্গি গোষ্ঠীর শীর্ষ কমান্ডার।

কিছুদিন আগেই ওএনজিসির তিন জন আধিকারিককে অপহরণ করে নিয়ে যায় আলফা জঙ্গিরা।এদের মধ্যে দুজনকে উদ্ধার করা সম্ভব হলেও একজনের খোঁজ পাওয়া যায়নি। এই ঘটনার কিছুদিনের মধ্যে জঙ্গি দমনে বিশাল অভিযান চালাল পুলিশ।অসম পুলিশের ডিজি ভাস্কর জ্যোতি মাহান্ত জানান,‘‌কিছু সময় আগেই বেসিমারিতে পুলিশের সঙ্গে উলফা জঙ্গিদের গুলির লড়াই হয়।সেই সংঘর্ষের ঘটনায় আলফা–ইনডেপেনডেন্ট জঙ্গিদের পশ্চিমাঞ্চলের কামান্ডার দীপেন সৌদের গুলি লাগে ও সে মারা যায়।তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’‌ ডিজি জানান, আলফা কমান্ডারের সঙ্গে থাকা পাদুম রাই অবশ্য বেঁচে আছেন বলেই মনে করা হয়েছে।তাকে ধরা হয়েছে।এছাড়াও বেশ কিছু অস্ত্রশস্ত্র ও গ্রেনেড উদ্ধার করা হয়েছে।এখনও এলাকায় তল্লাশি জারি রয়েছে।পুলিশ সূত্রে খবর, গত বছর নভেম্বর মাসে মেঘালয়ে উলফার কমান্ডার–ইন–চিফ পরেশ বড়ুয়ার অত্যন্ত ঘনিষ্ঠ দৃষ্টি রাজাখাওয়া নিরাপত্তারক্ষীদের কাছে আত্মসমর্পন করতে বাধ্য হন।

এদিন অসমের ডিজি জানান, গোয়ান্দাদের কাছ থেকে পুলিশ খবর অনেক আগেই পেয়েছিল যে আলফা জঙ্গিরা দেশ বিরোধী অন্য সংগঠনের সঙ্গে যোগসাজশ করে বড় ধরনের কোনও অপহরণের ছক কষছে। তবে এদিনের এই অভিযান সব ছক ভেস্তে দিল বলেই মনে করা হচ্ছে।

 

বন্ধ করুন