বাংলা নিউজ > ঘরে বাইরে > ULFA-I: 'পুলিশের চর, খবর পাচার করত'! দুই ক্যাডারকে 'মৃত্যুদন্ড' আলফার

ULFA-I: 'পুলিশের চর, খবর পাচার করত'! দুই ক্যাডারকে 'মৃত্যুদন্ড' আলফার

পুলিশের চর হিসাবে সংগঠনে এসেছিল এই অভিযোগে দুই ক্যাডারকে মৃত্যুদন্ড দিল আলফা। প্রতীকী ছবি (HT FIle Photo) (HT_PRINT)

সংগঠনের দাবি, সে স্বীকার করে নিয়েছে আলফায় যোগ দেওয়ার সময় থেকেই পুলিশের সঙ্গে তার যোগ ছিল। তারা লক্ষ্য ছিল আলফার সমর্থকদের পুলিশের হাতে তুলে দেওয়া। অন্যদিকে সংগঠনের দাবি সঞ্জীব শর্মা স্বীকার করেছে, পুলিশের নির্দেশেই সে আলফায় যোগ দিয়েছিল।

উৎপল পরাশর

United Liberation front of Asom Independent বা আলফার তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে সংগঠনের বিরুদ্ধে চরবৃত্তি করার অভিযোগ সদ্য যোগ দেওয়া দুজন ক্যাডারকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই সংক্রান্ত একটি পোস্টও ঘুরছে। যেখানে দেখা যাচ্ছে বরপেটার ধনজিৎ সিং ও বাইহাটা চৈরালির সঞ্জীব শর্মাকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছে সংগঠনের তরফে। গত ৪ ও ৫ মে সংগঠনের লোয়ার জুডিশিয়াল কাউন্সিল তাদের মৃত্যুদন্ড দিয়েছে। 

সংগঠনের স্বঘোষিত ব্রিগেডিয়ার এ জেড শিরোনাম অসমের পক্ষ থেকে বলা হয়েছে, যে অপরাধ তারা করেছে তা ক্ষমার অযোগ্য। আলফার লোয়ার জুডিশিয়াল কাউন্সিলের নির্দেশে ৭ মে তাদের মৃত্যুদন্ড দেওয়া হচ্ছে। নোটিশে উল্লেখ করা হয়েছে, ধনজিৎ দাস নামে ওই ব্যক্তি সম্প্রতি আলফায় যোগ দিয়েছিলেন। গত ২৪ এপ্রিল সে ক্যাম্প থেকে পালিয়ে যায়। পরের দিন তাকে আলফা ধরে ফেলে। জেরায় সে মেনে নেয় নতুন করে যোগদানকারী বহু ক্যাডারকে সে আত্মসমর্পণ করতে রাজি করিয়েছে।

পাশাপাশি সংগঠনের দাবি, সে স্বীকার করে নিয়েছে আলফায় যোগ দেওয়ার সময় থেকেই পুলিশের সঙ্গে তার যোগ ছিল। তারা লক্ষ্য ছিল আলফার সমর্থকদের পুলিশের হাতে তুলে দেওয়া। অন্যদিকে সংগঠনের দাবি সঞ্জীব শর্মা স্বীকার করেছে, পুলিশের নির্দেশেই সে আলফায় যোগ দিয়েছিল। টাকার লোভে সে আধুনিক প্রযুক্তির মাধ্যমে ভেতরের কথা পাচার করে দিত। এদিকে এনিয়ে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে।তবে পুলিশ এনিয়ে মন্তব্য করেনি। 

এদিকে ধনজিতের স্ত্রী জানিয়েছেন, আশা করি আলফা ক্ষমা করে দেবে ওকে। তার চার বছরের সন্তান রয়েছে। সঞ্জীবের মা জুনু দেবী বলেন, সবে ১৯ বছরে পড়েছে ছেলে। ওর বাবাকে আমি কী বলব?

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলার জয় জয়কার, সোনা জিতলেন মিত্রাভ গুহ বস্তির ভিতর আচমকা ধনকুবের বিল গেটস! বাসিন্দাদের সঙ্গে চলল কথাবার্তা, কোথায় ঘটল? এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স-ডিজনি, নজরে ৭০০০০ কোটি টাকার সাম্রাজ্য বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.