ঘটনার খণ্ডচিত্র
ঘটনার খণ্ডচিত্র

খুনিদের ধরে প্রায়শ্চিত্ত করো- পালঘরে সাধু হত্যা নিয়ে 'বালাসাহেব পুত্র' উদ্ধবকে উপদেশ উমা ভারতীর

এই ঘটনা সাম্প্রদায়িক নয়, বলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

পালঘরে দুই সাধুর মৃত্যু নিয়ে কড়া প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী ও প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী উমা ভারতী। তিনি উদ্ধব ঠাকরেকে চিঠি লিখেছেন অপরাধীদের বিরুদ্ধে সমুচিত ব্যবস্থা নেওয়ার জন্য। প্রসঙ্গত গত সপ্তাহে পালঘরে শিশু চোর সন্দেহে দুই সাধু সহ তিনজনকে পিটিয়ে মারে অশান্ত জনতা। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যেই পাঁচ মূল সন্দেহভাজন সহ ১০১জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে নাবালক নয়জন।

চিঠিতে উমা ভারতী উদ্ধবকে লিখেছেন, ' আপনি এমন বিশাল ব্যক্তির সন্তান ও সাধুদের সম্মান জানানোর জন্য আপনি খ্যাত।' ভাইরাল ভিডিওয়ে যেসব পুলিশদের ঘটনাস্থলে দেখা গিয়েছে কিছু না করে দাঁড়িয়ে থাকতে, তাদের বিরুদ্ধেও খুনের মামলা শুরু করার দাবি করেন উমা। তাঁর বক্তব্য, শূন্য গুলি চালিয়ে তো পরিস্থিতি সামলাতে পারত পুলিশ। এদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে উদ্ধবও দায়ী হয়ে যাবেন বলে দাবি করেন উমা ভারতী।

বিজেপি নেতা বালাসাহেব পুত্রকে বলেন যে উদ্ধব হয়তো ব্যক্তিগত ভাবে দায়ী নন, কিন্তু তাঁর রাজ্যে যখন হিংসা ঘটেছে তখন দোষীদের বিচার দেওয়ার দায় তার থেকেই যায়। দোষীদের সমুচিত শাস্তি দিয়ে প্রায়শ্চিত্ত করতে উদ্ধবকে বলেন তিনি।

এদিকে রাজ্য সরকারের শরিক দল এনসিপির প্রধান শরদ পাওয়ার বলেছেন যে এই ঘটনায় সাম্প্রদায়িক রং লাগানো উচিত নয়। অনেকে এই ঘটনা নিয়ে রাজনীতি করছে, যা অনভিপ্রেত বলে জানান পাওয়ার। প্রসঙ্গত গতকালই এই ঘটনা নিয়ে রাজ্যের জবাবদিহি চাইতে উদ্ধবকে ফোন করেছিলেন অমিত শাহ।


বন্ধ করুন