বাংলা নিউজ > ঘরে বাইরে > Kiren Rijiju: অরুণাচলের ইয়াংৎসে 'সম্পূর্ণ নিরাপদ'! রিজিজুর টুইটে রাহুলকে খোঁচার পর পোস্ট নিয়ে কোন প্রশ্ন কংগ্রেসের?

Kiren Rijiju: অরুণাচলের ইয়াংৎসে 'সম্পূর্ণ নিরাপদ'! রিজিজুর টুইটে রাহুলকে খোঁচার পর পোস্ট নিয়ে কোন প্রশ্ন কংগ্রেসের?

কিরেণ রিজিজু। (ছবি সৌজন্য- Source: @KirenRijiju)

অরুণাচল প্রদেশে ভারত সীমান্তের অবস্থা নিয়ে টুইট করেন কিরেণ রিজিজু। তিনি টুইটে লেখেন, তাওয়াং ‘সম্পূর্ণভাবে নিরাপদ উপযুক্ত সেনা মোতায়েনের কারণে।’ নিজের টুইটার হ্যান্ডেল থেকে তাওয়াংয়ে সেনার সঙ্গে একটি ছবিও পোস্ট করেন কিরেণ রিজিজু।

অরুণাচল প্রদেশের ইয়াংৎসের পরিস্থিতি নিয়ে কিরেণ রিজিজুর টুইট ঘিরে নয়া বিতর্ক। কেন্দ্রীয় মন্ত্রী তাঁর টুইটে ভারত চিন সংঘাত ইস্যুতে নিরাপত্তার বার্তা দেন। টুইটে ছবি প্রকাশ করেন। সেই ছবিতে দেখা যাচ্ছে সেনার মাঝে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু। এর এখানেই কংগ্রেসের প্রশ্ন। কংগ্রেসের তরফে পাল্টা প্রশ্ন তোলা হয় যে, ওই ছবিটি কি ২০১৯ সালের? নাকি, কিরেণ রিজিজুর ছবি সদ্য অরুণাচলের তাওয়াংয়ে গিয়েছিলেন?

এদিকে, সদ্য একদিন আগেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী দাবি করেছেন যে, চিনের গোপনে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে। আর রাহুলের অভিযোগ, চিনের এই যুদ্ধতৎপরতার মাঝে কার্যত নিস্তেজ মোদী সরকার। এরপরই অরুণাচল প্রদেশের তাওয়াংয়ের পরিস্থিতি নিয়ে টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু।

অরুণাচল প্রদেশে ভারত সীমান্তের অবস্থা নিয়ে টুইট করেন কিরেন রিজিজু। তিনি টুইটে লেখেন, তাওয়াং ‘সম্পূর্ণভাবে নিরাপদ উপযুক্ত সেনা মোতায়েনের কারণে।’ নিজের টুইটার হ্যান্ডেল থেকে তাওয়াংয়ে সেনার সঙ্গে একটি ছবিও পোস্ট করেন কিরেণ রিজিজু। উল্লেখ্য, অরুণাচল প্রদেশের সীমান্তে গত ৯ ডিসেম্বর চিনের সেনার তরফে একটি হামলা হয়। জোরালো অস্ত্র নিয়ে চিনের সেনা ভারতীয় জওয়ানদের ওপর হামলা করে। এদিকে, ভারতীয় সেনারা চিনকে মোক্ষম জবাব দিয়ে পিছু হঠতে বাধ্য করেন। পরদিনই সংসদে একটি বিবৃতি দিয়ে ঘটনা সম্পর্কে বিস্তারিত জানান দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রাজনাথ সিং ওই সংঘাতের ঘটনার বিবরণ দিয়ে জানান যে, কোনও ভারতীয় সেনা জওয়ান গুরুতর আহত নন। এদিকে, কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু রাহুল গান্ধীকে তোপ দেগে লিখছেন, ‘রাহুল গান্ধী শুধু ভারতীয় সেনাকেই অপমান করেননি, তিনি দেশের ভাবমূর্তি নষ্ট করছেন। কিরেন রিজিজু বলেন, তিনি শুধু কংগ্রেস পার্টির জন্যই সমস্যাজনক নন, দেশের জন্যও অস্বস্তিকর। ’ টুইটের শেষে কিরেণ রিজিজু লেখেন, ‘আমরা ভারতীয় সেনার জন্য গর্ববোধ করি।'

উল্লেখ্য, অরুণাচল প্রদেশের সাংসদ রিজিজুকে ঘিরে এবার নয়া বিতর্ক তৈরি হয়েছে। আর নিজের গড়ে কিরেণ রিজিজু লিখছেন, যে অরুণাচল আপাতত সুরক্ষিত। আর ভারতীয় সেনার বীর দর্পে তা নিরাপদে রয়েছে। তবে ১৭ ডিসেম্বর ২০২২ সালে রিজিজুর পোস্ট করা ছবি নিয়ে বিতর্ক তুঙ্গে রয়েছে। কংগ্রেসের নেত্রী  সুপ্রিয়া শ্রীনাতে তাঁর পোস্টে কটাক্ষ করেন, ‘ফোটাটা অন্তত ২০১৯ সালের না হলেও হত ’। সেই পোস্ট শেয়ার করেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ।

এদিকে, রাহুল গান্ধী সদ্য এক সাংবাদিক সম্মেলনে জানান যে, চিন ভারতের থেকে ২০ হাজার স্কোয়ার কিলোমিটার এলাকা দখল করে নিয়েছে। রাহুল গান্ধী লাদাখ ইস্যুতে বলতে গিয়ে ভারতীয় সেনার ২০ জন শহিদের কথাও বলেন। তিনি বলেন, অরুণাচল প্রদেশে ঢুকে চিনের সেনার ভারতীয় জওয়ানদের মারধর করছে। এরপরই পাল্টা জবাব দেয় বিজেপি। পাল্টা বক্তব্য রাখেন বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু।

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.