বাংলা নিউজ > ঘরে বাইরে > 'জাতীয় পতাকার অবমাননা করেছেন কেজরিওয়াল,' অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী
দিল্লির মুখ্যমন্ত্রী জাতীয় পতাকার অবমাননা করেছেন বলে অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী  (ফাইল ছবি )
দিল্লির মুখ্যমন্ত্রী জাতীয় পতাকার অবমাননা করেছেন বলে অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী  (ফাইল ছবি )

'জাতীয় পতাকার অবমাননা করেছেন কেজরিওয়াল,' অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী

  • দিল্লির মুখ্যমন্ত্রীর ডেস্কের পেছনে দুটি পতাকাকে ঘিরে আপত্তি তুলেছেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী

কেন্দ্রীয় সরকারের সঙ্গে দিল্লি সরকারের বিরোধ ফের তুঙ্গে। এবার ইস্যু জাতীয় পতাকা। কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী প্রহ্লাদ প্যাটেলের নিশানায় এবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। অরবিন্দ কেজরিওয়াল জাতীয় পতাকার অবমাননা করেছেন। অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী প্রহ্লাদ প্যাটেল। কিন্তু কিসের পরিপ্রেক্ষিতে এই ধরনের অভিযোগ তুললেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী?

অরবিন্দ কেজরিওয়ালের টেলিভিশনে বক্তব্য রাখার একটি ছবি তুলে ধরেছেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী। প্যাটেলের দাবি, পতাকায় রাখা সবুজ স্ট্রাইপগুলি মুখ্যমন্ত্রীর পেছনে রয়েছে যেটাকে বিকৃত করা হয়েছে ও বড় করে দেখানো হয়েছে ও মাঝের সাদা স্ট্রাইপগুলিকে কিছুটা কমিয়ে দেখানো হয়েছে।

প্যাটেলের দাবি, ‘পতাকার মাঝের সাদা অংশটিকে কেটে ও অতিরিক্ত সবুজ অংশটিকে জুড়ে দিয়ে জাতীয় পতাকার অবমাননা করেছে দিল্লির মুখ্যমন্ত্রী।’ এমনটাই দাবি করেছেন প্রহ্লাদ প্যাটেল। তিনি আরও দাবি করেছেন,'মুখ্যমন্ত্রী জাতীয় পতাকা অবমাননা করেছেন যেহেতু তিনি এই পতাকাকে সাজানোর সামগ্রী হিসাবে ব্যবহার করেছেন।'

এনিয়ে লেফটেনান্ট গভর্নর অনিল বাইজালকে চিঠি লিখে অবিলম্বে সংশোধনের দাবি তুলেছেন প্যাটেল। কেন্দ্রীয় পর্যটনমন্ত্রীর দাবি, দিল্লির মুখ্যমন্ত্রী ভারতের ফ্ল্যাগ কোডকে অবমাননা করেছেন। এমনকী দিল্লির মুখ্যমন্ত্রীকেও চিঠি লিখেছেন তিনি। তাঁর দাবি, যখনই দিল্লির মুখ্য়মন্ত্রী একটি টেলিভিশন ব্রিফিংয়ে বক্তব্য রাখেন তখন তাঁর চেয়ারের পেছনে একটি জাতীয় পতাকা দেখা যায়। এটা সংবিধানের অবমাননা। তিনি চিঠিতে লিখেছেন, জাতীয় পতাকাটিকে ডেকোরেশনের সামগ্রী হিসাবে ব্যবহার করা হয়েছে। প্রসঙ্গত ইদানিং কেজরিওয়ালকে মিডিয়া ব্রিফিংয়ের সময় দেখা যায় যে তাঁর ডেস্কের ব্যাকড্রপে দুটি ক্রশফ্ল্যাগ রয়েছে। সেই পতাকাকে ঘিরেই আপত্তি তুলেছে কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী। তবে ওয়াকিবহাল মহলের মতে, শিশুদের জন্য টিকার দাবি তুলে কেন্দ্রের কাছে দিল্লির মুখ্যমন্ত্রীর টেলিভিশনের মাধ্যমে আবেদনের পরের দিনই তাৎপর্যপূর্ণভাবে জাতীয় পতাকা ইস্যুকে সামনে আনলেন কেন্দ্রীয় মন্ত্রী।  

 

বন্ধ করুন