বাংলা নিউজ > ঘরে বাইরে > শেষ একমাসে ক্রিস্টানদের বিরুদ্ধে শতাধিক হিংসার ঘটনা! দাবি সম্প্রদায়ের সংগঠনের
প্রতীকী ছবি  (এএনআই)
প্রতীকী ছবি  (এএনআই)

শেষ একমাসে ক্রিস্টানদের বিরুদ্ধে শতাধিক হিংসার ঘটনা! দাবি সম্প্রদায়ের সংগঠনের

  • ২০২১ সবচেয়ে বেশি হিংসাত্মক ছিল দেশের ক্রিস্টানদের কাছে, দাবি ইউনাইটেড ক্রিস্টান ফ্রন্টের। চলতি বছরে ক্রিস্টান সম্প্রদায়ের ওপর ৪৮৬ টি হিংসাত্মক ঘটনা,মুখ খুলল ইউনাইটেড ক্রিস্টান ফ্রন্ট।

২০২১ ভারতীয় ক্রিস্টান সম্প্রদায়ের কাছে সবচেয়ে হিংসাত্মক বছর হিসাবে কেটেছে। এই বক্তব্য পেশ করেছে ইউনাইটেড ক্রিস্টান ফ্রন্ট। গোটা দেশে ক্রিস্টান সম্প্রদায়ের উপর ৪৮৬ টি হামলার ঘটনা ঘটেছে। এই পরিসংখ্যানকে তুলে ধরেই সংগঠনের তরফে মুখ খোলা হয়েছে। ক্রিস্টান সম্প্রদায়ের এই সংগঠনের তরফে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারকে নিশানা করা হয়েছে এই হিংসার ঘটনাগুলি নিয়ে।

ইউনাইটেড ক্রিস্টান ফ্রন্টের তরফে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, 'সবকা সাথ , সবকা বিকাশ স্লোগান কার্যত ফাঁকা আওয়াজ। ভারতের খ্রিস্টান সংখ্যালঘু জনগোষ্ঠীর জন্য এটি অলঙ্কার মাত্র। যেভাবে বছরের পর বছর এই শান্তিপ্রিয় সম্প্রদায়ের ওপর হিংসার ঘটনা বাড়ছে , তা বিপজ্জনক সংখ্যা।' সংগঠনের হেল্পলাইনে একাধিক অভিযোগ এই মর্মে জমা পড়েছে বলে জানানো হয়েছে। নিজেদের প্রকাশিত বিবৃতিতে প্রতিটি মাসের নিরিখে কতগুলি হিংসার ঘটনা ঘটেছে তা তুলে ধরেছে ইউনাইটেড ক্রিস্টান ফ্রন্ট। ইউনাইটেড ক্রিস্টান ফ্রন্টের বিবৃতিতে বলা হয়েছে, শুধুমাত্র নভেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে ১০৪ টি হিংসার ঘটনা ঘটেছে ক্রিস্টান সম্প্রদায়ের মানুষের ওপর। এই ধরনের ঘটনা শুধুমাত্র বড়দিন পালনকে ঘিরেই উঠে এসেছে। সংগঠনের দাবি, বড়দিন যাতে পালন না করা হয়, তার হুমকিকে কেন্দ্র করে এই ধরনের হিংসার ঘটনা সারা দেশ থেকে উঠে আসছে।

সংগঠনের দাবি, জোর করে ধর্মান্তরিত করার ভুয়ো অভিযোগের ভিত্তিতে বহু জায়গাতেই দুষ্কৃতীরা ক্রিস্টান সম্প্রদায়ের মানুষের ওপর হামলা করে যাচ্ছেন। বিবৃতিতে বলা হয়েছে এই ধরনের ঘটনাকে কেন্দ্র করে হিংসার বাতাবরণ ছড়িয়ে পড়ছে। সংগঠনের অভিযোগ, মোদী সরকার কেন্দ্রের ক্ষমতায় আসার পর থেকে ক্রমেই বেড়েছে ক্রিস্টানদের ওপর হিংসার ঘটনা। এক্ষেত্রে তারা একটি পরিসংখ্যান প্রকাশ করেছে। ২০১৪ সালে এই হিংসার ঘটনা দেখা যায় ১২৭টি, ২০১৫ তে ১৪২ টি, ২০১৬ তে ২২৬টি, ২০১৭ সালে ২৪৮টি, ২০১৮ সালে ২৯২ টি, ২০১৯ সালে ৩২৮ টি, ২০২০ সালে ২৭৯ টি হিংসার ঘটনা ঘটে। তবে ২০২১ সালে ক্রিস্টানদের বিরুদ্ধে ৪৮৬টি হামলার ঘটনা ঘটে।

বন্ধ করুন