বাড়ি > ঘরে বাইরে > Unlock 1- ধর্মীয়স্থানের জন্য এল গাইডলাইনস, প্রসাদ বণ্টনের ওপর থাকছে নিষেধাজ্ঞা
তিরুপতি মন্দিরে প্রসাদ বিতরণ
তিরুপতি মন্দিরে প্রসাদ বিতরণ

Unlock 1- ধর্মীয়স্থানের জন্য এল গাইডলাইনস, প্রসাদ বণ্টনের ওপর থাকছে নিষেধাজ্ঞা

জুতো গাড়িতে রাখতে বলা হয়েছে। অনুমতি পাবে না কোনও কয়্যার। 

আনলক ১-এর প্রথম ধাপে আট তারিখ থেকে ধর্মীয় স্থান সব খুলে যাচ্ছে। করোনার পরিপ্রেক্ষিতে ধর্মীয়স্থানের জন্য গাইডলাইনস প্রকাশ করল কেন্দ্র। কোনও ভাবেই যাতে সংক্রমণ না ছড়ায়, তার জন্যে সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর জোর দেওয়া হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের বিজ্ঞপ্তিতে। 

জুতো নিজের গাড়িতে রেখে আসতে বলা হয়েছে। গাড়ি না থাকলে পরিবারের লোকদেরই জুতোর পাহারা দেওয়ার জন্য বলা হয়েছে। কোনও মূর্তি, ধর্মীয় বই ইত্যাদি না ছুঁতে পরামর্শ দেওয়া হয়েছে। কয়্যার ও সিংগিং গ্রুপ নিষিদ্ধ করা হয়েছে। তার জায়গায় ধর্মীয় গান চালানোর উপদেশ দেওয়া হয়েছে। 

একই আসনে বা মাদুরে সবাই মিলে বসে প্রার্থনা করতে মানা করা হয়েছে। বাড়ি থেকে আসন নিয়ে আসার পরামর্শ দেওয়া হয়েছে। প্রসাদ বিলি বা শান্তির জল ইত্যাদি দেওয়ার ওপর আপাতত নিষেধাজ্ঞা থাকল। 

সবাইকে মাস্ক পরে আসতে হবে উপাসনালয়ে। ধার্মিক স্থানের গেটে হ্যান্ড স্যানিটাইজার ও থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করার কথা বলা হয়েছে গাইইডলাইনসে। 

 

 

লাইনে দাড়ানোর সময় কম করে ছয় ফুটের দূরত্ব বজায় রাখতে হবে। যে সব ধর্মীয় স্থানে লঙ্গর ও অন্নদানের ব্যবস্থা আছে, সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর জোর দেওয়া হয়েছে। 

 

বন্ধ করুন