বাংলা নিউজ > ঘরে বাইরে > Unlock 3: খুলছে যোগা সেন্টার, জিম - আনলক ৩-এ কী কী বিধিনিষেধ শিথিল হল দেখুন

Unlock 3: খুলছে যোগা সেন্টার, জিম - আনলক ৩-এ কী কী বিধিনিষেধ শিথিল হল দেখুন

আনলকের তৃতীয় পর্যায়ে খুব বেশি বিধিনিষেধ শিথিল করল না কেন্দ্র (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কী কী গতিবিধিতে বিধিনিষেধ শিথিল হল, দেখে নিন -

দেশে করোনাভাইরাসের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী। তারমধ্যে আনলকের তৃতীয় পর্যায়ের পথে হাঁটলেও বড়সড় বিধিনিষেধ শিথিলের ঝুঁকি নিল না কেন্দ্র। মোটের উপর যে গতিবিধিগুলিতে বিধিনিষেধ ছিল, সেগুলি বজায় রাখা হল। কয়েকটি ক্ষেত্রে শুধুমাত্র ছাড় মিলেছে। আনলক ৩-এ কী কী গতিবিধি বা কাজে ছাড় দেওয়া হল, তা দেখে নিন একনজরে -

1

উঠে গেল নাইট কার্ফু। অর্থাৎ রাতের মানুষের গতিবিধিতে কোনও নিষেধাজ্ঞা থাকছে না।

2

আগামী ৫ অগস্ট থেকে খোলা যাবে যোগা প্রতিষ্ঠান এবং জিম। করোনাভাইরাস সংক্রমণ রুখতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সেই সংক্রান্ত একটি ‘স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর’ (এসওপি) জারি করবে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

3

মেট্রো পরিষেবা, সিনেমা হল, সুইমিং পুল, বিনোদন পার্ক, থিয়েটার, পানশালা, অডিটোরিয়াম, অ্যাসেম্বলি হলে বিধিনিষেধ থাকছে। সেগুলি ছাড়া বাকি সব গতিবিধিতে ছাড় মিলবে। শুধুমাত্র কনটেনমেন্ট জোনের বাইরেই সেই গতিবিধিতে ছাড় দিয়েছে কেন্দ্র। একইসঙ্গে দেশের সর্বত্র সামাজিক, রাজনৈতিক, খেলা, বিনোদন, শিক্ষামূলক, সাংস্কৃতিক এবং ধর্মীয় জমায়েত-সহ বড় অনুষ্ঠানে বিধিনিষেধ থাকবে।

4

নিজেদের মূল্যায়নের ভিত্তিতে কনটেনমেন্ট জোনের বাইরেও কোনও গতিবিধিতে বিধিনিষেধ জারি করতে পারে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি।

5

নির্দিষ্ট ‘স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর’ (এসওপি) অনুযায়ী যাত্রীবাহী ট্রেন, 'শ্রমিক স্পেশাল ট্রেন', ঘরোয়া উড়ান পরিষেবা, বিদেশে আটকে থাকা ভারতীয়দের যাতায়াত এবং নির্দিষ্ট ব্যক্তিদের বিদেশযাত্রা চালু থাকবে।

6

মানুষ আন্তঃরাজ্য এবং অন্তঃরাজ্য যাতায়াত করতে পারবেন। পণ্যবাহী ট্রাক চলাচলেও ছাড় থাকছে। প্রতিবেশি দেশের সঙ্গেও পণ্যবাহী ট্রাক চলাচলে অনুমতি দেওয়া হয়েছে। সেজন্য আলাদাভাবে কোনও অনুমোদন বা ই-পারমিটের প্রয়োজন হবে না।

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.