বাংলা নিউজ > ঘরে বাইরে > Unlock 4: খুলছে না স্কুল, বন্ধ সিনেমা হল, বিনোদন পার্ক ও আন্তর্জাতিক উড়ান
Unlock 4 পর্বে ছাড়ের পাশাপাশি এখনও কিছু বিষয়ে কড়াকড়ি বহাল রাখল স্বরাষ্ট্র মন্ত্রক।
Unlock 4 পর্বে ছাড়ের পাশাপাশি এখনও কিছু বিষয়ে কড়াকড়ি বহাল রাখল স্বরাষ্ট্র মন্ত্রক।

Unlock 4: খুলছে না স্কুল, বন্ধ সিনেমা হল, বিনোদন পার্ক ও আন্তর্জাতিক উড়ান

  • সিনেমা হল, সুইমিং পুল, বিনোদন পার্ক, নাট্যমঞ্চ ও স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমতি ছাড়া ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিষিদ্ধ আন্তর্জাতিক বিমানযাত্রা।

Covid-19 অতিমারীর মোকাবিলায় দেশব্যাপী আরোপ করা নিষেধাজ্ঞা শিথিলের চতুর্থ দফা ‘আনলক ৪’  ঘোষণায় বেশ কিছু ছাড়ের পাশাপাশি এখনও কিছু বিষয়ে কড়াকড়ি বহাল রাখল স্বরাষ্ট্র মন্ত্রক।

শনিবার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রক প্রকাশিত বিবৃতি অনুযায়ী, সিনেমা হল, সুইমিং পুল, বিনোদন পার্ক, নাট্যমঞ্চ ও স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমতি ছাড়া যে কোনও আন্তর্জাতিক বিমানযাত্রার উপরে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকছে। 

আনলক ৪ পর্বেও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে স্কুল-কলেজ সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে। সেখানে পড়ুয়াদের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তবে পড়াশোনা চালু রাখতে পড়ুয়াদের সুবিধার্থে অনলাইন শিক্ষা প্রক্রিয়া সচল রাখার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক।

এ ছাড়া কন্টেনমেন্ট জোনগুলিতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কড়া লকডাউন বিধি আরোপ করা হয়েছে। সেই সঙ্গে, আনলক ৪ পর্বেও দেশজুড়ে অতিমারী রোধের উদ্দেশে আগের মতোই বহাল থাকছে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার এবং সামাজিক দূরত্ব পালন বিধি। 

তবে নতুন নির্দেশিকায় নিষেধাজ্ঞা আরোপের আওতা থেকে বাদ দেওয়া হয়েছে মুক্তমঞ্চগুলিকে। যদিও সিনেমা হল ও থিয়েটার প্রদর্শনের প্রেক্ষাগৃহের উপরে বহাল থাকছে নিষেধাজ্ঞার ঘেরাটোপ। 

 

বন্ধ করুন