বাড়ি > ঘরে বাইরে > Unlock 4: আনলক ৪-এ মেট্রো পরিষেবা চালু হতে পারে, শীঘ্রই জারি হবে নির্দেশিকা
আনলক ৪-এ মেট্রো পরিষেবা চালু হতে পারে (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
আনলক ৪-এ মেট্রো পরিষেবা চালু হতে পারে (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Unlock 4: আনলক ৪-এ মেট্রো পরিষেবা চালু হতে পারে, শীঘ্রই জারি হবে নির্দেশিকা

  • আবারও দেশজুড়ে মেট্রো পরিষেবা সচল হতে পারে।

চতুর্থ পর্যায়ের আনলক থেকে মেট্রো পরিষেবা চালুর অনুমতি দিতে পারে কেন্দ্র। সেই বিষয়ে শীঘ্রই নির্দেশিকা জারি করা হবে। এমনটাই জানিয়েছেন আধিকারিকরা।

করোনাভাইরাস সংক্রমণের জেরে গত ২৩ মার্চ থেকে বন্ধ হয়ে গিয়েছিল কলকাতা মেট্রোর পরিষেবা। মার্চের শেষভাগ থেকেই দেশের অন্যান্য প্রান্তেও মেট্রো চলাচল স্তব্ধ হয়ে গিয়েছিল। ১ জুন থেকে আনলক পর্যায় চালু করা হলেও মেট্রো পরিষেবা শুরুর অনুমতি দেওয়া হয়নি। তারইমধ্যে জুনের শেষ লগ্নে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লাকে চিঠি লিখে মেট্রো পরিষেবা সচল করার আর্জি জানিয়েছিলেন পশ্চিমবঙ্গ মুখ্যসচিন। সেই আর্জিতে সাড়া দিয়ে শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য কলকাতা মেট্রো সচল হয়েছিল। কিন্তু কয়েকদিন পর সেই পরিষেবা ফের বন্ধ করে দেওয়া হয়।

তারপর অবশ্য লকডাউন সংক্রান্ত অধিকাংশ বিধিনিষেধ উঠে গিয়েছে। অফিসযাত্রীর সংখ্যাও বাড়ছে। সেই পরিস্থিতিতে রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ধাপে ধাপে মেট্রো পরিষেবা শুরুর আর্জি জানান। শুধুমাত্র দিল্লির গণ্ডির মধ্যেই মেট্রো চালুর জন্য প্রয়োজনে পরীক্ষামূলক দৌড়েরও প্রস্তাব দেন তিনি। 

তারপর সোমবার এক আধিকারিককে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, আনলকের চতুর্থ দফা তথা আগামী ১ সেপ্টেম্বর থেকে মেট্রো পরিষেবা শুরু করার অনুমতি দেওয়া হতে পারে। সেক্ষেত্রে অবশ্য প্রথম থেকেই পুরোদমে মেট্রো দৌড়বে না। ধাপে ধাপে পরিষেবা শুরু হবে।

বন্ধ করুন